বিয়ের ২০ দিন পর তরুণীর মরদেহ উদ্ধার, স্বামী গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নীলফামারী ও লালমনিরহাট  | 2024-09-24 20:17:31

লালমনিরহাটের আদিতমারীর তিস্তার চরে জোসনা আক্তার (১৮) নামে এক তরুণীর মেহেদী রাঙানো হাত বাঁধা অবস্থায় গত রোববার মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। এ ঘটনায় নিহতের স্বামী জাহিদ ইসলামকে (২০) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন ডিমলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ রায়। এরআগে ওই তরুণীর চাচা বাদী হয়ে থানায় অপহরণ মামলা দায়ের করেন।

নিহত তরুণী জোসনা বেগম ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়নের পূর্ব খড়িবাড়ি গ্রামের কৃষক জহর আলীর মেয়ে ও একই উপজেলার ঝুনাগাছ চাঁপানী ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মোহম্মদ আলীর ছেলে জাহিদ ইসলামের স্ত্রী ছিলেন।

থানা পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০ দিন আগে জাহিদ ইসলামের সঙ্গে জোসনা আক্তারের বিয়ে হয়। গত শুক্রবার জোসনা বেগম চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠানে তার বাবার বাড়িতে বেড়াতে আসেন। ওই দিন বিকেলে বিয়ের অনুষ্ঠান চলাকালীন সময়ে তিনি নিখোঁজ হয়ে যায়। এতে তাকে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে না পেয়ে স্থানীয় থানায় তার চাচা বাদী হয়ে একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে লোকমুখে গত রোববার জানতে পারেন লালমনিরহাটের আদিতমারীতে এক তরুণীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তা শুনে তারা সেখানে গিয়ে দেখেন সেই তরুণী জোসনা আক্তার।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ রায় বলেন, এ ঘটনায় তরুণীর চাচা অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে ওই তরুণীকে হত্যা করা হয়েছে। পুলিশি অনুসন্ধানের পর নিহতের স্বামী জাহিদকে গ্রেফতার করা হয়েছে। আগামীকাল বুধবার সকালে তাকে নীলফামারী আদালতে পাঠানো হবে। আইনী প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর