রিমান্ডের আবেদন নামঞ্জুর, সাবেক শিল্পমন্ত্রী হুমায়ূন কারাগারে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, নরসিংদী | 2024-09-25 15:53:55

নরসিংদীতে একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ডের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে সাবেক এই মন্ত্রীর ৫ দিনের রিমান্ডের আবেদন নামঞ্জুর করে তাকে আদালতে প্রেরণের নির্দেশ দেয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ৪ আগস্ট মহিষাশুরা ইউনিয়নের ৭নং ওয়ার্ড শ্রমিক দলের সহ সভাপতি নিহত জাহাঙ্গীরসহ নেতাকর্মীরা মাধবদী এলাকায় আন্দোলনে অংশ নেয়। ওই সময় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের উচ্চ মহলের ইশারায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসনের নির্দেশে আন্দোলনকারীদের উপর এলোপাথারি গুলি চালায়।

ওই সময় জাহাঙ্গীর মাথার ডান পাশে গুলিবিদ্ধ হয়। একই সময় সুমন নামে আরোও ১ জনের বুক ও পেটে গুলিবিদ্ধ হয়। একাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়। জাহাঙ্গীরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় মহিষাশুরা ইউনিয়নের ৭নং ওয়ার্ড শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমির হোসেন বাদি হয়ে ১২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। ওই মামলায় সাবেক শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে ঢাকার গুলশানের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে বুধবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালত এর বিচারক মো: রাকিবুল ইসলাম এর আদালতে সোপর্দ করা হয়। ওই সময় মামলার তদন্তকারী কর্মকর্তা সাবেক শিল্পমন্ত্রীর ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

পরে আসামি পক্ষের আইনজীবীসহ উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। ওই সময় আসামি পক্ষ আইনজীবী সমিতির সভাপতি সাধারণ সম্পাদকসহ একাধিক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর