চাকরিতে ৩৫ প্রত্যাশীদের শাহবাগে মহাসমাবেশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2024-09-30 12:07:27

সরকারি চাকরি আবেদনের ৩৫ বছর বয়স নির্ধারণের দাবিতে শাহবাগে মহাসমাবেশের আয়োজন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে '৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থী'দের ব্যানারে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা যোগ দিয়েছেন।

সমাবেশে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, করোনার ধাক্কা আমরা এখনো সামলে উঠতে পারিনি। করোনায় ৩ বছর নষ্ট হয়েছে। এমনকি দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে করোনাকালে তৈরি হওয়া সেশনজট এখনো কাটিয়ে উঠতে পারে নি। শিক্ষার্থীদের অনার্স মাস্টার্স শেষ করতে ২৭ থেকে ২৮ বছর লেগে যাচ্ছে। চাকরিতে ৩৫ বছর করার দাবি আমাদের একটি যৌক্তিক দাবি। আমরা সরকারের কাছে দ্রুত সময়ের মধ্যে আমাদের দাবি মেনে নেওয়ার দাবি জানাই। আজকের মধ্যেই মেনে নেওয়ার আল্টিমেটাম দিচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেওয়া তরুণ দুই উপদেষ্টার উদ্দেশ্যে বক্তারা বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা ও বৈষম্য বিরোধী আন্দোলনে নেতৃত্ব দেওয়া আসিফ মাহমুদ ও নাহিদ ইসলাম আপনারাও শিক্ষার্থী। আপনাদের শরীর থেকে শিক্ষার্থীর ঘ্রাণ যায় নাই। অতএব আপনারা আমাদের সঙ্গে থাকুন। আমাদেত যৌক্তিক দাবি মেনে নিন। আজকের মধ্যে আমাদের দাবির বিষয় যৌক্তিক দাবির বিষয় মতামত জানাবেন। আমরা শিক্ষার্থীরা যদি হাসিনার ফ্যাসিবাদ সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারি তাহলে আপনারা নিশ্চিত থাকেন দাবি আদায়ে আমরা আরও ভয়ংকর হতে পারবো।

আন্দোলনকারীরা আরও বলেন, ৩৫ বাস্তবায়নের দাবিতে আমরা শাহবাগে বারবার আন্দোলন করেছি। হাসিনার ফ্যাসিবাদী সরকার পুলিশ দিয়ে বারবার হামলা ও মামলা করেছে। আমাদের যৌক্তিক দাবি তারা মানে নাই। ২৬ লাখ তরুণের দাবি আপনারা এড়িয়ে যেতে পারেন না।

এ সম্পর্কিত আরও খবর