কারাভোগের পর দেশে ফিরলেন ভারতীয় নাগরিক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-09-30 18:24:26

অনুপ্রবেশের অপরাধে গ্রেফতার হয়ে বাংলাদেশে প্রায় ৩ বছর কারাভোগের পর অবশেষে মুক্তি পেয়ে নিজ দেশে ফিরলেন ভারতীয় নাগরিক অনীল তালাং (৫০)।

সোমবার (৩০সেপ্টেম্বর) সিলেটের তামাবিল চেকপোস্ট দিয়ে ভারতীয় ইমিগ্রেশন পুলিশের কাছে তাকে হস্তান্তর করে তামাবিল ইমিগ্রেশন পুলিশ বিভাগ।

তামাবিল চেকপোস্ট ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা যায়, ভারতের মেঘালয় রাজ্যের শিলং জেলার পানিশালা থানার পাদুয়া গ্রামের মৃত গোলক সুতীংয়ের ছেলে অনীল তালাং ২০২১ সালের ১০ ডিসেম্বর সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়নের প্রতাপপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করেন।

পরে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) তাকে গ্রেফতার করে এবং তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে গোয়াইনঘাট থানায় মামলা দায়ের করা হলে পুলিশ তাকে আদালতে সোপর্দ করেন। দীর্ঘদিন কারাভোগের পর বাংলাদেশ সরকার বরাবরে ভারতীয় কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে তামাবিল ইমিগ্রেশন চেকপোস্টে পুলিশ স্কটের মাধ্যমে যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ শেষে তামাবিল ইমিগ্রেশন পুলিশ তাকে বাংলাদেশ কারা কর্তৃপক্ষ, বিজিবি ও বিএসএফ'র উপস্থিতিতে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

এ সম্পর্কিত আরও খবর