পাথরভর্তি ট্রাকে পাওয়া গেল ২ কোটি টাকার ভারতীয় পণ্য

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-10-01 17:29:54

সিলেট সীমান্ত থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আসা পাথরভর্তি ট্রাক থেকে পৌনে ২ কোটি টাকার ভারতীয় কাপড়ের চালান জব্দ করেছে পুলিশ। এসময় ট্রাকচালক ও হেলপারকে আটক করলেও পালিয়ে যায় এক চোরাকারবারি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সিলেট-তামাবিল সড়কের পীরেরবাজার এলাকা থেকে পাথর ভর্তি ট্রাকে আসা চোরাই কাপড়ের চালান জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় ৩ হাজার ৯৬২ পিস শাড়ি ও ২০২ পিস লেহেঙ্গা রয়েছে। জব্দকৃত কাপড়ের মূল্য এক কোটি ৮২ লাখ ৭২ হাজার টাকা হবে বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম।

পুলিশ জানায়, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) শাহপরাণ (রহ.) মাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভারতীয় শাড়ির চালান জব্দ করেন।

এ ঘটনায় আটকরা হলেন- ট্রাকের চালক রাজশাহী জেলার মতিহার উপজেলার বুধপাড়া ইউনিয়নের মোহননীড় গ্রামের মৃত আব্দুস শুকুরের ছেলে মো. সাকিল ইসলাম (৩২) ও হেলপার একই ইউনিয়নের গনির দালান গ্রামের মো. জাফর আলীর ছেলে মো. মারুফ ইসলাম (২৪)। এ সময় জৈন্তাপুর উপজেলার হরিপুর হাউতপাড়া গ্রামের মো. রফিকের ছেলে তাহের (২৫) পালিয়ে যান বলে পুলিশকে জানায় আটকরা।

এব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, পাথরবোঝাই ট্রাকে করে কৌশলে শুল্ক ফাঁকি দিয়ে দেশের অভ্যন্তরে ভারতীয় কাপড়ের চালান নিয়ে আসছিল চোরাকারবারিরা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ এসব চোরাই পণ্য জব্দ করে। জব্দ মালামালসহ আটকদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর