বরিশালের উপ-পুলিশ কমিশনারের বিরুদ্ধে হত্যা মামলা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বরিশাল | 2024-10-02 23:14:51

কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলায় ক্রসফায়ারের ঘটনায় কুষ্টিয়ার সাবেক পুলিশ সুপার ও বর্তমান বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) তানভীর আরাফাতসহ চার পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে পৃথক তিনটি হত্যা মামলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান। তিনি বলেন, এজাহারগুলো গ্রহণ করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নিহতের ৬ বছর পর গত সোমবার দৌলতপুর থানায় তিন পরিবারের পক্ষ থেকে পৃথক তিনটি মামলা করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৮ মে যুবদলকর্মী আলতাব হোসেন পুলিশের ক্রসফায়ারে নিহত হন। ২০২০ সালের ২৫ জুলাই ক্রসফায়ারে নিহত হন বিএনপি কর্মী কুদরত আলী। আর ২০১৮ সালের ৩০ অক্টোবর পুলিশের ক্রসফায়ারে নিহত হন বিএনপি কর্মী মদন আলী। ওই ঘটনায় তিন পরিবারের পক্ষ থেকে দৌলতপুর থানায় পৃথক তিনিটি এজাহার দাখিল করা হয়।

তিন মামলায় কুষ্টিয়ার তৎকালীন পুলিশ সুপার ও বর্তমান বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার সুপার এসএম তানভীর আরাফাত, দৌলতপুর থানার ওসি শাহদারা খান, আরিফুর রহমান ও ইন্সপেক্টর নিশিকান্তকে আসামি করা হয়েছে। একইসঙ্গে এসব মামলায় আসামি করা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বরিশাল নগরীর সদর রোডে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতা ও কয়েকজন সাংবাদিকের ওপর বেধড়ক লাঠিচার্জ করেন পুলিশ কর্মকর্তা তানভীর আরাফাত।

এ বিষয়ে বিএমপির উপ-পুলিশ কমিশনার এসএম তানভীর আরাফাত বলেন, মামলার কথা আমিও শুনেছি।

এ সম্পর্কিত আরও খবর