ধরন পাল্টে নতুন রূপে কক্সবাজারের মাদক ব্যবসায়ীরা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-04 12:47:19

কৌশলে ইয়াবা এনে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরাসহ বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে অবস্থান নেয় কক্সবাজারের মাদক কারবারীরা। চিকিৎসা, হকারি ব্যবসাসহ নানা কারণ দেখিয়ে ঢাকার বিভিন্ন স্থানে অবস্থান করে এবং নিয়মিত ভিত্তিতে অবস্থান পরিবর্তন করে তারা। রাজধানীর মাদক কারবারীরা কক্সবাজারের মাদক ব্যবসায়ীদের কাছে টাকা পৌঁছে দিলে, এসকল কারবারীদের মাধ্যমে রাজধানীর ব্যবসায়ীদের কাছে পৌঁছে দেওয়া হয় ইয়াবা।

এমনই চক্রের এক নারী সদস্যকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

শুক্রবার (৪ অক্টোবর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃত আসামি হলো, কলিমা আক্তার ওরফে রোজি (৩০)।

সুব্রত সরকার শুভ বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতররের একটি টিম গতকাল (৩ অক্টোবর) বিকাল থেকে (৪ অক্টোবর) মধ্যরাত পর্যন্ত রাজধানীর ওয়ারী ও ডেমরা এলাকায় অভিযান চালায়।

এসময় ৫০ পিস ইয়াবা বিক্রির সময় বংশাল ও ওয়ারী এলাকার চিহ্নিত মাদককারবারী মো. তানজিল (৩২)-কে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে আসামির দেওয়া তথ্য এবং উক্ত ইয়াবার উৎস সন্ধানকালে কক্সবাজারের টেকনাফ-কেন্দ্রিক মাদক ব্যবসায়ীদের একটি নতুন চক্রের সন্ধান পাওয়া যায়। ক্রেতা সেজে ডেমরার বামৈল এলাকায় পৌঁছে চক্রের এক নারী সদস্য কলিমা আক্তার ওরফে রোজি (৩০)-কে গ্রেফতার করা হয়। পরে তার ভাড়াকৃত বসতঘর তল্লাশি করে ওয়ারড্রবের ড্রয়ার থেকে ২০,০০০ (বিশ হাজার) পিস ইয়াবা উদ্ধার করে তাকে গ্রেফতার করা হয়।

কক্সবাজারের টেকনাফের মাদক ব্যবসায়ীদের নতুন কৌশল সম্পর্কে জানিয়ে তিনি বলেন, গ্রেফতারকৃত কলিমা আক্তার ওরফে রোজিকে (৩০) জিজ্ঞাসাবাদে জানা যায়, আগে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা ও আইস ঢাকার মাদক কারবারীদের কাছে বাহক মারফত পৌঁছে দেয়া হতো।

কিন্তু বর্তমানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান ও চেকপোস্টসমূহের কারণে বিপুল পরিমাণ ইয়াবা ও আইস জব্দ করা হয়। এর প্রেক্ষিতে কক্সবাজারের মাদক কারবারীরা কৌশলে বিভিন্ন পরিমাণে ইয়াবা এনে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরাসহ বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে অবস্থান নেয়। ঢাকায় চিকিৎসা, হকারি ব্যবসাসহ নানা কারণ দেখিয়ে তারা ঢাকায় অবস্থান করে এবং নিয়মিত ভিত্তিতে অবস্থান পরিবর্তন করে। রাজধানীর মাদক কারবারীরা কক্সবাজারের মাদক ব্যবসায়ীদের কাছে টাকা পৌঁছে দিলে, তারা এসকল কারবারীদের মাধ্যমে রাজধানীর ব্যবসায়ীদের কাছে ইয়াবা পৌঁছে দিতো।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান চলমান আছে বলেও জানান তিনি।

গ্রেফতারকৃত অপর আসামি মো. তানজিল (৩২) বংশাল ও ওয়ারী এলাকার চিহ্নিত মাদককারবারী। তার বিরুদ্ধে ডিএমপি'র ওয়ারী ও সুত্রাপুর থানায় ৩টি মাদক মামলা আছে বলেও জানান এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর