সাতক্ষীরায় মানব পাচারকারীসহ ৫ বাংলাদেশী নাগরিক আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2024-10-04 13:16:21

সাতক্ষীরা সীমান্ত থেকে অবৈধ পথে ভারতে পাচার কালে ২ জন মানব পাচারকারীসহ ৩ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিজিবি।

শুক্রবার (০৪ অক্টোবর) ভোমরা সীমান্ত ও কলারোয়া সীমান্তের পৃথক পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃত মানবপাচারকারীরা হলেন, সাতক্ষীরা পদ্মশাখরা গ্রামের শামসুদ্দিন গাজির ছেলে জসিম উদ্দিন (৩৮), সাতক্ষীরা লক্ষীদাড়ী গ্রামের আসাদুল সরদারের ছেলে বিলাল হোসেন (২৩)।

আটককৃতরা হলেন, সাতক্ষীরার ভোমরা এলাকার আব্দুল মজিদের ছেলে মোঃ শামছুজ্জামান (৩৯), শরিয়তপুর জেলার রামকৃষ্ণপুর গ্রামের মৃত সামছুল মোল্লার মেয়ে মৌসুমী (৩৪) ও ফরিদপুর জেলার মৃত আয়নাল উদ্দিন শেখের ছেলে মোঃ মামুন (৩৩)।

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর পদ্মশাখরা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার দিয়ে বাংলাদেশী নাগরিক অবৈধভাবে ভারতে প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে পপদ্মশাখরা বিওপির নায়েব সুবেদার আমির হোসেন এর নেতৃত্বে ৩ জনকে আটক করা হয় এবং তাদের থেকে ২টি মোটরসাইকেল জব্দ করা হয় (হিরো-১০০সিসি ও হায়ার কজি-১০০সিসি)। আটককৃত মোটরসাইকেল ০২টির আনুমানিক মূল্য-৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা। অপর অভিযানে কলারোয়ার হিজলদী বিওপির সুলতানপুর মাঠ নামক স্থান থেকে আরেক ২ বাংলাদেশী নাগরিককে আটক করা হয়।

আটককৃত ৩ আসামীকে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের ও সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে এবং অন্য ২ জনকে কলারোয়া থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর