ভারতে পাচারের সময় দালালসহ আটক ৬

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-10-05 12:44:13

লালমনিরহাটের দহগ্রাম সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় দালালসহ ৬জনকে আটক করেছে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে আটককৃতদের মামলা দিয়ে পাটগ্রাম থানায় সোপর্দ করেছে বিজিবি।

এর আগে ওই দিন বিকেলে পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের আঙ্গোরপোতার সীমান্তের মেইন পিলার ডিএমপি ১০/৫ এস এর গোল্লারটারী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সিরাজগঞ্জ সদরের মৃত রতন ঘোষের ছেলে শ্রী মানিক ঘোষ (৩৭), মানিক ঘোষের স্ত্রী পুজা সাহা (৩০), মেয়ে নমতা ঘোষ (১২) ও পুজাতা ঘোষ (৩) এবং একই এলাকার বাদল চন্দ্রের স্ত্রী কনিকা ঘোষ (৫০) এবং পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের পাঙ্গেরটারী এলাকার রহিদুল ইসলামের ছেলে স্থানীয় পাচারকারী দালাল বেলাল হোসেন(২৫)।

পুলিশ, বিজিবি ও সীমান্তবাসী জানায়, শুক্রবার দুপুরে দহগ্রাম ইউনিয়নের আঙ্গোরপোতার সীমান্তের মেইন পিলার ডিএমপি ১০/৫ এস এর গোল্লারটারী এলাকায় অবস্থান নিয়ে দালাল বেলালের মাধ্যমে ভারতে অবৈধ অনুপ্রবেশ করবে। এমন একটি গোপন সংবাদে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনে পানবাড়ি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে তাদের ৫জনকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যমত মানব পাচারকারী চক্রের মুলহোতা দালাল বেলাল হোসেনকেও আটক করে বিজিবি।

এ ঘটনায় শুক্রবার রাতে পাটগ্রাম থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করে বিজিবি সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অবৈধ পথে ভারতে পাড়ি জমানোর জন্য সীমান্তে এসেছেন বলে বিজিবি'র কাছে স্বীকার করেছের আটককৃতরা।

বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) রংপুর ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সেলিম আলদীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাচাররোধে সীমান্তে বিজিবি'র অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর