বরগুনায় জমিজামা নিয়ে দ্বন্দ্ব, কলেজ ছাত্রীসহ আহত ৫ নারী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২.কম, বরগুনা | 2024-10-05 17:38:41

বরগুনা সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে সৃষ্ট দ্বন্দ্বে কলেজ ছাত্রীসহ ৫ নারী আহত হয়েছেন। আহতরা বর্তমানে বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে এই ঘটনা ঘটেছে। আহতরা হলেন, রোকেয়া বেগম (৬৫), রোকসানা বেগম (২৮), বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থী রিমি আক্তার (১৭), লামিয়া (২৭) ও ঐশী আক্তার (০৯)।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে বিষয়টি বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান নিশ্চিত করে বলেন, মারধরের অভিযোগে এমাদুল হক (৩২) বাদী হয়ে শাহ্ আলম (আলমগীর খান) (৪৫), স্ত্রী লাইজু বেগম (৩৫) এর নামে মামলা করেছেন।

সদর থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, পূর্ব থেকেই জমি সংক্রান্ত বিরোধ থাকায় বিভিন্ন সময়ে খুন জখমের হুমকি প্রদান করিয়া আসিতেছে। ঘটনার দিন রোকেয়া বেগম তাহার বসতবাড়ি হতে কালিরতবক বাজারে যাওয়ার সময় আলমগীর এর বাড়ির সামনে আসলেই আলমগীর ও তার স্ত্রী দা ও লাঠিসোটা নিয়ে পথরোধ করিয়া তাকে এলোপাতাড়ি ভাবে মেরে বিভিন্ন স্থানে জখম করে। চিৎকার শুনে রোকসানা বেগম ও রিমি আক্তার ঘটনাস্থলে রোকেয়া বেগমকে উদ্ধারের চেষ্টা করিলে তাদেরকেও এলোপাতাড়ি ভাবে পিটিয়ে আহত করা হয়। পরবর্তীতে খবর পেয়ে রিপন (৪৫), আয়সা বেগম (৫০), বাবুল সিকদার (৬৫) ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহোযোগিতায় আহতদের উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালের কর্মরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা সম্পন্ন করে সুস্থতার জন্য ভর্তি দেয়।

আহত কলেজ ছাত্রী রিমি আক্তার বলেন, সেদিন আমি শুনি রাস্তার উপর মানুষের হৈ- চৈ সেখানে আমি এবং রোকসনা গেলে কিছু বুঝে ওঠার আগেই আলমগীর আমাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে আমার পোশাক ছিড়ে ফেলায় আমি ইজ্জত বাঁচাতে মাটির উপর শুয়ে পড়ি। দুই স্বামী-স্ত্রী মিলে আমাকে নির্মম ভাবে অত্যাচার করেছে। আমাদের বাঁচাতে এলে তাদের উপরও অত্যাচার শুরু করেন। আমরা এই সন্ত্রাসীর সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয় বরগুনা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল হালিম বার্তা২৪.কমকে বলেন, এ বিষয়ে থানায় মামলা হয়েছে। এই মামলার এক নং আসামিকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর