সাতক্ষীরার সীমান্তবর্তী পূজামণ্ডপে ১৬ স্তরের নিরাপত্তায় বিজিবি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2024-10-05 18:22:53

শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সীমান্তবর্তী পূজা মণ্ডপে ১৬ স্তরের নিরাপত্তায় থাকবে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়ন।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে বিজিবির ভোমরা ক্যাম্পে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে মতবিনিময় শেষে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক।

তিনি বলেন, সীমান্তবর্তী পূজামণ্ডপের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালন করবেন বিজিবি সদস্যরা। ২ অক্টোবর থেকে বিজিবি টহলদলকে ২টি টাস্কফোর্সে বিভক্ত করে পূজামন্ডপসমূহ ও তার আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা বজায় রাখতে টহল কার্যক্রম চলমান রয়েছে।

সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার মধ্যে ৪০টি পূজামন্ডপ রয়েছে, বিজিবি ১৬ অবস্থান থেকে দায়িত্ব পালন করবে এবং বিজিবির ২ শতাধিক সদস্যরা এ কাজে নিয়োজিত থাকবেন।

তিনি আরও বলেন, সাতক্ষীরা সীমান্ত দিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে দুনীর্তি/অপরাধের দায়ে অভিযুক্ত রাজনৈতিক, ব্যবসায়ী পেশাজীবিসহ ২৮ জনকে আটক করে থানায় হস্তান্তর করা হয়েছে। দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদারে মোবাইল ও স্ট্যাটিক টহল পরিচালনাসহ গোয়েন্দা নজরদারি ব্যাপকহারে বৃদ্ধি করা হয়েছে। বিজিবির এধরণের কার্যক্রমের ফলে ইতোমধ্যে সীমান্ত ও সীমান্তবর্তী জনপদে শৃঙ্খলা এবং জনমনে ব্যাপক আস্থার সঞ্চার এবং পূজা উদযাপনে উৎসাহ উদ্দিপনা সৃষ্টি করেছে।

এ সময় পূজা উদযাপন উপলক্ষে যেকোন প্রকার আইন-শৃঙ্খলা ভঙ্গকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ক্ষেত্রে বিশৃঙ্খাকারীকে অপরাধী হিসেবে গণ্য করা হবে, তাদের কোন পরিচয় বিবেচনা করা হবে না বলে জানান অধিনায়ক আশরাফুল হক।

এ সম্পর্কিত আরও খবর