ডেঙ্গু: মুগদায় ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি ৩৩, মৃত্যু ১ জনের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, ঢাকা | 2024-10-06 13:52:38

দেশজুড়ে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। সাথে বাড়ছে মৃত্যুর হারও। রাজধানীর মুগদা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৩৩ জন।

এর আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি ছিল ৮৭ জন রোগী। এর মাঝে গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছে ২৩ জন ডেঙ্গু রোগী। আর এসময় নিবিড় পরিচর্যাকেন্দ্রে মারা গেছে একজন। বর্তমানে হাসপাতালটিতে ৯৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। ভর্তি রোগীদের মাঝে প্রাপ্তবয়স্ক রোগী ৭০ জন এবং ২৬ জন জন শিশু।

রোববার (৬ অক্টোবর) মুগদা মেডিকেল থেকে এ তথ্য জানানো হয়েছে।

সরেজমিনে ডেঙ্গু রোগী ও রোগীর স্বজনদের সাথে কথা বললে তারা ভালো সেবা পাচ্ছেন বলে জানিয়েছেন।

ধানমন্ডি ৩২ থেকে আসা মো. সারোয়ার গত চারদিন ধরে ভর্তি হয়ে আছেন হাসপাতালে। তিনি বলেন, আমি আগের তুলনায় কিছুটা ভালো আছি। এখানের চিকিৎসা সেবা ভালো। তবে ডাক্তার যখন কোনো ডেঙ্গু টেস্ট দেন, সেক্ষেত্রে টেস্টগুলো আমরা বাইর থেকে করানো লাগে। কারণ এ হাসপাতালে সবগুলো টেস্ট করানো হয়না। ফলে আমাদের একটু অস্বস্তিতে পড়তে হয়।

কমলাপুর থেকে আসা অনিক হালদার প্রথমেই বলেন, তার এলাকায় অতিরিক্ত মশা। পাঁচদিন ধরে হাসপাতালে ভর্তি হয়ে আছেন তিনি। চিকিৎসকদের সেবায়ও বেশ খুশি। যেকোনো প্রয়োজনে নার্সদেরকে ইনফর্ম করলে তারা দ্রুত চলে আসে। তবে চিকিৎসকদের সেবা ভালো হলেও ডেঙ্গু সংক্রান্ত বিভিন্ন টেস্ট করানোর জন্য তাকে বাইরে যেতে হয়। হাসপাতালে সবধরনের টেস্ট করানো হয়না বলে জানিয়েছেন তিনি।  

এ সম্পর্কিত আরও খবর