কোনো নিরাপত্তা ঝুঁকি নেই, পূজা নির্বিঘ্নে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-06 17:58:27

আসন্ন শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি আশা প্রকাশ করেন এবার পূজা নির্বিঘ্নে পালন করতে পারবেন হিন্দু ধর্মাবলম্বী ভাইবোনেরা।

রোববার (৬ অক্টোবর) বিকেলে রাজধানীর রমনা কালীমন্দিরে দুর্গাপূজার প্রস্তুতি পরিদর্শনে এসে এসব কথা বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, এবার যেন দুর্গাপূজা ভালোভাবে হয় এজন্য আমরা নানা পদক্ষেপ নিয়েছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতিটি পূজা মণ্ডপে আট দফা নির্দেশনা পাঠিয়েছি।

এছাড়াও এই নির্দেশনা ডিসি, ডিআইজি, এসপি, ওসি সবাইকে পাঠানো হয়েছে। আমি এবার আশা করবো আপনারা নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারবেন।পূজার নিরাপত্তার জন্য এবার সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী কাজ করবে। এজন্য আপনারা কোথাও কোনো বাধা-বিপত্তির মুখোমুখি হবেন না। আমরা এনটিএমসির মাধ্যমে কোথাও কোনো কিছু হলে সাথে সাথে যাতে খবর পৌঁছে যায় সেই ব্যবস্থা করেছি। তিনি এ সময় সবার সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, পূজা উদযাপন কমিটি ভালো আয়োজন করেছে। তারা নিজেরাই ভলান্টিয়ার দিয়েছে। তারা ২৪ ঘণ্টা ডিউটি করবে। অনেক জায়গায় দেখা যায় ভলান্টিয়াররা হয়তো রাত তিনটার পর উধাও হয়ে যায়। কিন্তু এবার মনে হয় কোনো ভলান্টিয়ার পূজা মণ্ডপ ছেড়ে যাবে না।

এ সময় তিনি পূজা মণ্ডপে যারা নিরাপত্তার দায়িত্বে থাকবেন তাদেরকে সজাগ এবং সতর্ক থাকার অনুরোধ জানান।

এ সম্পর্কিত আরও খবর