ভোলায় কোষ্টগার্ডের অভিযান, আগ্নেয়াস্ত্রসহ আটক ২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2024-10-07 12:04:30

ভোলায় ২ টি পৃথক অভিযানে দেশীয় আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড তাজা গোলা ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ২জনকে আটক করেছে বাংলাদেশ কোষ্টগার্ড দক্ষিণ জোন। আটককৃতরা হলেন, মো.কামাল (৫০) ও মোসলেহ উদ্দিন (৫৬)।

সোমবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় লেঃ কমান্ডার এইচ এম এম হারুন-অর-রশীদ বিএন মিডিয়া কর্মকর্তা কোস্ট গার্ড দক্ষিণ জোন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় বেশকিছুদিন ধরে ভোলা জেলার সদর উপজেলাধীন তুলাতলি ও ইলিশা এলাকার মেঘনা নদীতে এবং তৎসংলগ্ন চরে কামাল এর নেতৃত্বে একটি কুখ্যাত ডাকাত এবং মোসলেহ উদ্দিন এর নেতৃত্বে একটি সন্ত্রাসী দল স্থানীয় জনসাধারণ এবং জেলেদের জিম্মি করে চাঁদাবাজী, জমিদখল ও বিভিন্ন অপকর্ম পরিচালনা করে আসছিলো বলে জানা যায়।

ভুক্তভোগী স্থানীয় জনসাধারণরা কোষ্টগার্ডের নিকট সাহায্য চাইলে কোস্ট গার্ড উক্ত এলাকাসমূহে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। ফলশ্রুতিতে, গোপন সংবাদের ভিত্তিতে আজ রাতে কোষ্টগার্ড ও বাংলাদেশ পুলিশ এর সমন্বয়ে জেলার সদর উপজেলাধীন দক্ষিন দিঘলদী ইউনিয়ানের রাড়ী বাড়ি এবং সদর উপজেলাধীন ইলিশা বাজার সংলগ্ন এলাকায় ২ টি পৃথক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উক্ত এলাকা হতে পৃথক দুইটি বাড়ি তল্লাশী করে ২ টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড তাজা গোলা, বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও ১ টি মোবাইলসহ কালা ডাকাত বাহিনীর সক্রিয় সদস্য কামাল এবং সন্ত্রাসী মোসলেহ উদ্দিন কে আটক করা হয়।

আটককৃত ডাকাত ভোলা জেলার সদর উপজেলাধীন দক্ষিন দিঘলদী ইউনিয়ানের বাড়ী বাড়ির বাসিন্দা মোখলেছ ও সন্ত্রাসী ভোলা জেলার সদর উপজেলাধীন ইলিশার বাসিন্দা মৃত মোজাম্মেল এর ছেলে। পরবর্তীতে আটককৃত ব্যাক্তিদ্বয়কে জব্দকৃত সকল আলামতসহ ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

এ সম্পর্কিত আরও খবর