১৭ কেজি ইলিশসহ ভারতীয় নাগরিক আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2024-10-07 15:51:46

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ থেকে ভারতে পাচারের সময় অভিযান চালিয়ে ১৭ কেজি ৬০০ গ্রাম ইলিশ মাছ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় ভারতীয় ট্রাকসহ ড্রাইভার অলক মন্ডলকে (২২) আটক করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) সকালে সোনামসজিদ এলাকা থেকে তাকে ট্রাক আটক করা হয়।

বিজিবির নিজস্ব গোয়েন্দা সূত্রে জানতে পারে, ০৭ অক্টোবর সোনামসজিদ আইসিপি দিয়ে ইলিশ মাছ পাচারের সম্ভাবনা রয়েছে। এরই প্রেক্ষিতে ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়ার পরিকল্পনা ও নির্দেশনায় সোনামসজিদ আইসিপিতে কর্মরত বিজিবি সদস্য কর্তৃক অধিক সতর্কতার সাথে বাংলাদেশ হতে ভারতে গমনকৃত খালি ট্রাকসমূহ তল্লাশির কার্যক্রম পরিচালনা করে।

তল্লাশির এক পর্যায়ে আনুমানিক সকাল ৯টা ৪০ মিনিটে ১টি ভারতীয় খালী ট্রাক বাংলাদেশ হতে ভারতে যাওয়ার প্রাক্কালে আইসিপিতে কর্তব্যরত বিজিবি সদস্যগণ তল্লাশি করে ১টি বক্সের মধ্যে ১৭ কেজি ৬০০ গ্রাম ইলিশ মাছ উদ্ধার করে। আটককৃত ইলিশ মাছের মূল্য আনুমানিক ত্রিশ হাজার টাকা।

৫৯ বিজিবি এর অধিনায়ক লে. কর্নেল মো. গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অবৈধভাবে বাংলাদেশি ইলিশ মাছ ভারতে চোরাচালানের দায়ে ভারতীয় ট্রাক ড্রাইভার অলক মন্ডলকে আটক করা হয় (তার পিতা-রনজিৎ মন্ডল, গ্রাম-কাঞ্চান্টার টিয়াকাঠি, পোঃ-কাঞ্চান্টার, থানা-ইংলিশ বাজার, জেলা-মালদা)। ইলিশ মাছ এবং ট্রাকটি মামলা করে শিবগঞ্জ থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, দুর্গাপূজার উপলক্ষে শুল্ক ফাঁকি দিয়ে ভারতে ইলিশ মাছ নিয়ে যাচ্ছিল ট্রাক ড্রাইভার। সীমান্তে নিরাপত্তা রক্ষা চোরা চালান প্রতিরোধে বিজিবির অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর