সিলেটে দেড় কোটি টাকার ভারতীয় পণ্য ও গবাদিপশু জব্দ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম,সিলেট | 2024-10-08 16:30:47

সিলেটে সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় পণ্য ও গবাদিপশু জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (৭ অক্টোবর) সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পৃথক অভিযানে এসব ভারতীয় পণ্য জব্দ করা হয়।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান, পিএসসি।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির আওতাধীন বিভিন্ন বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে ৭৯৬ পিস ভারতীয় শাড়ি, ১৯টি ভারতীয় গরু, ৬০৪০ কেজি ভারতীয় চিনি, ১২০ কেজি পোস্তদানা, ৩৩৭ কেজি জিরা, ১৮৬ বোতল ভারতীয় মদ, ১০ বোতল বিয়ার, ১টি মাহিন্দ্রা, বাংলাদেশি রসুন ২ হাজার ১৩৩ কেজিসহ অন্যান্য মালামাল জব্দ করে। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার ১০০ টাকা।

এ বিষয়ে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান, পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এইসব চোরাচালানী মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর