ওএসডি হলেন শেবাচিম পরিচালক ডাঃ সাইফুল ইসলাম

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-09 23:42:29

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পরিচালক ডাঃ এইচ এম সাইফুল ইসলামকে ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তাকে স্বাস্থ্য অধিদফতরে সংযুক্ত করে ওএসডি হিসেবে প্রজ্ঞাপন জারি করা হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ এর সিনিয়র সহকারী সচিব মোঃ আবু রায়হান দোলন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, তিনি অবিলম্বে তার দায়িত্ব উপ-পরিচালকের নিকট হস্তান্তর করে দুই কর্মদিবসের মধ্যে বদলীকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় তৃতীয় দিন থেকে তিনি স্বয়ংক্রিয়ভাবে স্ট্যান্ড রিলিজ হিসাবে গণ্য হবেন।

ছাত্র আন্দোলনের পর পদত্যাগের আবেদন গত সপ্তাহে বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ সাইফুল ইসলাম ছাত্রদের আন্দোলনের মুখে নিজ দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেন। ছাত্রদের আন্দোলন মূলত হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা ও সেবা নিয়ে ছিল, যার প্রেক্ষিতে তিনি এই সিদ্ধান্ত নেন। পদত্যাগের আবেদন করার পর তিনি ছুটির জন্যও আবেদন করেন এবং উপ-পরিচালকের কাছে হাসপাতালের দায়িত্ব হস্তান্তর করেন। তবে গতকাল পর্যন্ত পরিচালক পদে নতুন কাউকে নিয়োগ দেওয়া হয়নি, ফলে হাসপাতালের পরিচালনার বিষয়টি অনিশ্চয়তার মধ্যে ছিল।

ডাঃ সাইফুল ইসলামের পদত্যাগের পর শেবাচিম হাসপাতালের ব্যবস্থাপনায় কিছুটা শূন্যতা সৃষ্টি হয়েছে। ছাত্র আন্দোলনের কারণে হাসপাতালের কার্যক্রম কিছুটা বিঘ্নিত হয়েছে, যা মিটমাটের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই ওএসডি করার সিদ্ধান্ত ডাঃ সাইফুল ইসলামের পদত্যাগ এবং চলমান পরিস্থিতির সাথে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর