‘সরকারের বার্তা, জিরো টলারেন্স টু করাপশন’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-10-10 21:56:29

প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব মো. সাইফুল্লাহ পান্না বলেছেন, ‘বাংলাদেশের ইতিহাসে এটাই প্রথম অন্তর্বর্তীকালীন সরকার। এ সরকারের মূল বার্তা, জিরো টলারেন্স টু করাপশন। দুর্নীতির মাত্রাকে শূন্যের পর্যায়ে নিয়ে আসা, মূল উৎপাটন করা সরকারের অন্যতম টার্গেট। আপনার অধীন বা আওতায় কেউ যদি দুর্নীতি করে তার দায়ভার আপনার উপরেও অনেকটা বর্তায় ‘

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকালে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মতবিনিময় সভায় বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি বলেন, আমরা সরকারি কর্মচারী জনগণের সেবক, বিশেষ পরিস্থিতিতে ২৪ ঘণ্টা সেবা দিতে বাধ্য। জনগণ যাতে সেবা থেকে বঞ্চিত না হয়, সেটা অবশ্যই খেয়াল রাখতে হবে। কাজকে মেনে নেয়া নয়, মনে নিতে হবে। জনগণের চাওয়াকে মনে প্রাণে ধারণ করতে হবে। নিয়মিত অফিসে না আসা, দুর্ব্যবহার করা, সেবাগ্রহীতাকে সঠিকভাবে সেবা না দেয়া, এসব দুর্নীতির শামিল।

তিনি আরও বলেন, আপনার প্রতিষ্ঠানের সংস্কার আপনার মাধ্যমেই আসতে হবে, আপনাকেই করতে হবে। দায়িত্বশীলতার সাথে কাজগুলো করতে হবে।  অতীতের মত দুর্নীতির গ্রাসে দেশ যেন তলিয়ে না যায়। কেন্দ্রীয়ভাবে ৬টি সংস্কার কমিশন গঠন করা হয়েছে। কমিশনগুলো তার সর্বোচ্চটা দিয়ে কাজ করছে। মাঠ পর্যায়ে আপনাদের নিজেদেরই সংস্কারে নামতে হবে। সরকারের পক্ষ থেকে সে আহ্বান জানাচ্ছি।

সভায় অন্যান্যের মাঝে বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, রেঞ্জ ডিআইজি ড. মো. আশরাফুর রহমান, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, জেলা প্রশাসক মুফিদুল আলম, পুলিশ সুপার মো. আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন। সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর