বরিশালে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গাপূজা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-13 22:52:21

বরিশাল মহানগরী এবং আশেপাশের এলাকাগুলোতে রোববার সন্ধ্যা থেকে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে শারদীয় দুর্গাপূজা। এবারের পূজায় বরিশাল মহানগরীর ৮৬টি পূজামণ্ডপে এবং বরিশাল বিভাগের এক হাজার ৩৪২টি স্থায়ী ও বেশকিছু অস্থায়ী এবং পারিবারিক মণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হয়।

বরিশাল মহানগর পুলিশ (বিএমপি) এবং স্থানীয় প্রশাসন এবার পূজার নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে। পুলিশের তথ্য অনুযায়ী, ৬১২টি মণ্ডপকে গুরুত্বপূর্ণ, ৪৯২টিকে অধিক গুরুত্বপূর্ণ এবং ৪৯১টি মণ্ডপকে সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়। প্রতিটি মণ্ডপে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়, যার ফলে পূজা উৎসবটি কোন রকম বিপত্তি ছাড়াই সম্পন্ন হয়েছে।

রোববার সন্ধ্যা থেকে বরিশাল মহানগরীসহ পুরো অঞ্চলের বিভিন্ন মণ্ডপে দেবী দুর্গার বিসর্জন শুরু হয়। বিসর্জনের সময় বিষাদের ছোঁয়া দেখা গেলেও পূজা শান্তিপূর্ণভাবে শেষ হওয়ায় সবাই সন্তোষ প্রকাশ করেছেন। হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রশাসন, পুলিশ এবং সরকারকে ধন্যবাদ জানানো হয়েছে।

বরিশাল মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম এবং রেঞ্জ ডিআইজি মো. মঞ্জুর মোর্শেদ আলম বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং শান্তিপূর্ণ উৎসবের পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। প্রশাসনের এ ধরনের তৎপরতা এবং নজরদারির ফলে পূজাটি অত্যন্ত সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়।

এ সম্পর্কিত আরও খবর