সংরক্ষিত আসনে মনোনয়ন পেলেন চট্টগ্রামের ২ নেত্রী

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম,বার্তা২৪.কম | 2023-09-01 22:53:18

একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম জেলার উত্তর থেকে খাদিজাতুল আনোয়ার সনি ও দক্ষিণ থেকে ওয়াসিকা আয়েশা খান।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) রাতে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে ৪১ নারী সংসদ সদস্যের নাম ঘোষণা করা হয়। এতে চট্টগ্রামের দুই নেত্রীর নাম ঘোষণা করা হয়।

দক্ষিণ চট্টগ্রাম থেকে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের মেয়ে মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াসিকা আয়েশা খান।

তিনি বার্তা২৪.কমকে বলেন, `দশম সংসদেও আমি মহিলা এমপি ছিলাম। আমার কাজের উপর ভিত্তি করে আমাকে পুনরায় মনোনয়ন দিয়েছেন। এটি কাজের প্রতি মূল্যায়ন। তাই আমি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।'

অপরদিকে উত্তর চট্টগ্রাম থেকে মনোনয়ন পেয়েছেন ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

তিনি বার্তা২৪.কমকে বলেন, `আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমার পিতা আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রীর নীতি-আদর্শের প্রতি অবিচল ছিলেন। অনেক নির্যাতন সহ্য করেও তিনি দলের জন্য কাজ করেছেন। আমার পিতার অবর্তমানে ফটিকছড়িবাসী তার যোগ্য উত্তরসুরি হিসেবে আমাকে চায়। তার অবর্তমানে ফটিকছড়িবাসীর স্বপ্ন পূরণে কাজ করে চলেছি। আমি প্রধানমন্ত্রীকে ফটিকছড়িবাসী ও আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাই।'

এছাড়া কক্সবাজার থেকে মনোনয়ন পেয়েছেন কানিজ ফাতেমা আহমেদ। খাগড়াছড়ি থেকে মনোনয়ন পেয়েছেন বাসন্তী চাকমা।

এ সম্পর্কিত আরও খবর