পাসের দাবিতে শিক্ষার্থীদের কুমিল্লা শিক্ষাবোর্ড ঘেরাও

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,কুমিল্লা | 2024-10-20 18:15:24

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা ২০২৪-এ অকৃতকার্য প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী জড়ো হয়েছে কুমিল্লা শিক্ষাবোর্ড প্রাঙ্গণে।

রোববার (২০ অক্টোবর) সকাল থেকে অবস্থান নিয়েছে তারা। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত তাদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিকেল থেকে ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনীর একাধিক টিম রয়েছে।

শিক্ষার্থীরা বলছেন, বোর্ড কর্তৃপক্ষ মনগড়া ফল দিয়েছে। তাদের ইচ্ছাকৃতভাবে ফেল করানো হয়েছে। তারা এ ফল মানেন না। শিক্ষার্থীদের মাধ্যমিক পরীক্ষার ফলাফলের আদলে তাদের মূল্যায়ন করতে হবে। তা নাহলে শিক্ষাবোর্ড প্রাঙ্গণ ত্যাগ করবেন না তারা।

দাবির প্রেক্ষিতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর নিজামুল করিম বলেন, ফেল করলে বোর্ড কর্তৃপক্ষের তো কিছু করার নেই। কোনো শিক্ষার্থী একটা বিষয়ে খারাপ করলে সম্পূর্ণ ফল ফেল আসবে- এটাই স্বাভাবিক। যদি কোনো শিক্ষার্থীর আপত্তি থাকে, তাহলে বোর্ডে আবেদন করতে পারে।

তিনি আরও বলেন, এখানে কারও কোনো হাত নেই। প্রয়োজনে শিক্ষার্থীর অভিভাবকদের সামনে প্রকাশ্যে উত্তরপত্র পূণঃমূল্যায়ন করা হবে। তারপরও ৩ দিনের মধ্যে সকল বোর্ডের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে সন্ধ্যা ৬টায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা এখনো শিক্ষাবোর্ড প্রাঙ্গণ ত্যাগ করেনি।

এ সম্পর্কিত আরও খবর