সচিবালয়ে বিক্ষোভ: ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা, ২৮ জনকে মুক্তি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-24 12:12:32

এইচএসসি ও সমমান পরীক্ষায় অনুত্তীর্ণ পরীক্ষার্থীরা ফল বাতিল করে পুনরায় ফল তৈরি ও প্রকাশের দাবিতে সচিবালয়ে বিক্ষোভের ঘটনায় আটক শিক্ষার্থীদের মধ্যে ২৬ জনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। বাকি ২৮ জন মুচলেকা দেওয়ায় তাদের ছেড়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সচিবালয়ে বিক্ষোভের ঘটনায় আটক ৫৪ জন শিক্ষার্থীর মধ্যে ২৮ জন মুচলেকা দেওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে। বা‌কিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়েছে। শাহবাগ থানায় এ নিয়ে মামলা হয়েছে।

এর আগে, গতকাল বুধবার দুপুর ২টা ৫০ মিনিটের দিকে এইচএসসি ও সমমান পরীক্ষায় অনুত্তীর্ণ পরীক্ষার্থীরা ফল বাতিল করে পুনরায় ফল তৈরি ও প্রকাশের দাবিতে শতাধিক শিক্ষার্থী সচিবালয়ে ঢুকে পড়েন। পরে সেনাবাহিনী ও পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে পড়ে তারা। এইচএসসি ও সমমান পরীক্ষায় ফল পুনর্মূল্যায়ন ও ফলাফলের ত্রুটি সংশোধনের দাবিতে বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, সব বিষয়ে এসএসসির ফল অনুযায়ী এইচএসসির ফল চায় তারা। পাশাপাশি বিভিন্ন বোর্ডে তাদের ওপর হামলার বিচার দাবি আন্দোলকারীদের। এসব দাবি পূরণ না হওয়া পর্যন্ত সচিবালয় না ছাড়ার ঘোষণা দিয়েছে তারা। পরে শিক্ষার্থীদের আন্দোলন ছত্রভঙ্গ করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

এ সম্পর্কিত আরও খবর