যৌক্তিক সময় বলে বিলম্ব নয়, সংস্কার শেষে দ্রুত নির্বাচন দিন: মিন্টু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-10-27 17:31:38

সংস্কারের জন্য যৌক্তিক সময়ের কথা বলে দীর্ঘ সময় নেয়া ঠিক হবেনা। সংস্কার একটি চলমান পক্রিয়া। প্রয়োজনীয় সংস্কার সেরে অতিদ্রুত নির্বাচন দিয়ে জবাবদিহিতামূলক সরকার ফিরিয়ে আনতে হবে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।

রোববার (২৭ অক্টোবর) ফেনীতে দৈনিক নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা সরকারকে সমর্থন দিয়ে যাচ্ছি। আমরা সরকারের কাছে সুস্পষ্ট রোডম্যাপ চাই। যৌক্তিক সময় বলে দীর্ঘ সময় নেওয়া ঠিক হবে না। সরকার কী করতে চায়, কতদিন সময় নিবে কী কী সংস্কার হবে এগুলো আমরা জানতে চেয়েছি। সংস্কার একটি চলমান পক্রিয়া, প্রতিটি প্রজন্ম তার আগের প্রজন্ম থেকে বেশি দূরদর্শী। ভবিষ্যতে নতুন নতুন সংস্কারের প্রয়োজন হবে। বেশি সংস্কার করে লাভ হবেনা। জনগণের নির্বাচিত সরকার দ্বারা পাশ করা না হলে সে সংস্কার টেকসই হবেনা। তাই কেবল অতীব জরুরি সংস্কার করে অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে যাতে আমরা বলতে পারি আমাদের গণতান্ত্রিক দেশে নির্বাচিত সরকার আছে।

ফেনী বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, নিজেদের একতাবদ্ধ করার চেষ্টা করতে হবে। অতীতে কী হয়েছে তা ভুলে যেতে হবে। ঐক্যবদ্ধভাবে ফেনীকে যাতে আগামীতে উন্নত জেলা হিসেবে রূপান্তর করতে পারি সে চেষ্টা করে যেতে হবে।

আবদুল আউয়াল মিন্টু বলেন, বিভক্তির মাধ্যমে সমাধান হবে না। যারা অন্যায় করেছে অবশ্যই তাদের বিচার হতে হবে। আইনকে নিজের হাতে তোলা যাবে না। এই সরকারকে জনগণের সরকার বলা যাবে। তবে গণতান্ত্রিক নির্বাচিত সরকার বলা যাবে না।

এর আগে ফেনী জেলা ও দায়রা জজ আদালতে মামলার হাজিরা দিতে যান তিনি। সেখানে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, রাজনৈতিক দলগুলো দীর্ঘ সময় সংগ্রাম করেছে। ছাত্রদের জীবনের বিনিময়ে আমরা নতুন স্বাধীনতা পেয়েছি। আমার নামে গায়েবী মামলা দেয়া হয়েছে৷ আজ চার্জ ফ্রেম করার তারিখ ছিল, আমি আইন মেনে হাজিরা দিতে এসেছি। আদালত আইন অনুযায়ী আমাকে জামিন দিয়েছে।

নয়া দিগন্ত প্রিয়জন সমাবেশের আহ্বায়ক মামুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার মোহাম্মদ শাহাদাত হোসেন, ফেনীর পুলিশ সুপার হাবিবুর রহমান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোহাম্মদ বাতেন, ফেনী জেলা জামায়াতের আমির মুফতি আবদুল হান্নান, জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, দৈনিক প্রথমআলো প্রতিনিধি আবু তাহের প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর