ময়মনসিংহে বিদেশি পিস্তলসহ ২ কাউন্সিলর গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-10-27 22:34:57

ময়মনসিংহে বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ আওয়ামী লীগ নেতা ও মসিকের দুই ওয়ার্ড কাউন্সিলরকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (পুলিশ) ডিবি।

গ্রেফতারকৃতরা হলেন, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও মসিকের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক সাগর (৩৮) এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও মসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাস (৩৭)।

রোববার (২৭ অক্টোবর) ভোর রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় কক্সবাজার সমুদ্র সৈকত এলাকার একটি হোটেল থেকে তাদের আটক করে ডিবি পুলিশ।

এদিন দুপুরে ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাসের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় সাবাস তার হেফাজতে থাকা দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল বের করে দিলে পুলিশ তা জব্দ করে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। বিগত ৫ আগস্টের পর থেকে তারা পলাতক ছিল। এছাড়াও অস্ত্র উদ্ধার আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

এদিকে মিল্লাত হত্যাসহ একাধিক মামলার আসামি কাউন্সিলর সাবাস। তার বিরুদ্ধে হত্যা, জমি দখল, বাড়ি দখলসহ চাঁদাবাজির অসংখ্য অভিযোগ রয়েছে। এছাড়াও ব্যবসায়ী দুলু, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোফাজ্জল, মিলন, জসীমসহ অসংখ্য ব্যক্তিদের কুপিয়ে জখম করার অভিযোগ রয়েছে আওয়ামীলীগ নেতা নামধারি সন্ত্রাসী সাবাসের বিরুদ্ধে।

ভুক্তভোগীরা জানায়, দীর্ঘসময় ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে সাগর। এ কারণে এলাকাবাসীর কাছে সে চিহ্নিত সন্ত্রাসী হিসাবে পরিচিত। কিন্তু বিগত সময়ে পতিত আওয়ামী লীগ নেতারা এই সন্ত্রাসী টাকার বিনিময়ে স্বেচ্ছাসেবক লীগের পদ পাইয়ে দিয়ে সিটি নির্বাচনে প্রভাব বিস্তার করে কাউন্সিলর নির্বাচিত করে।

এ সম্পর্কিত আরও খবর