`কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়নি সরকার'

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-28 19:19:36

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে গত ১৫ বছরের অপশাসনে সহায়ক ভূমিকা রাখার পাশাপাশি সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে। তবে এখনো কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়নি অন্তর্বর্তী সরকার।

সমসাময়িক ইস্যুতে সোমবার (২৮ অক্টোবর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে কথা বলেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম ও উপপ্রেস সচিব আজাদ মজুমদার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপপ্রেস সচিব আজাদ মজুমদার বলেন, মানবাধিকার লঙ্ঘনে যেসব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়ী ছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একটি কমিশন কাজ করছে। এসব অপরাধে কোনো বিশেষ বাহিনীকে দায়ী করা হচ্ছে না। বরং তদন্তে যারা দোষী সে তথ্য উঠে এলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে প্রেস সচিব শফিকুল আলম বলেন, বিভিন্ন মানবাধিকার সংস্থার তথ্যের বাইরেও গুম-খুন ও নির্যাতনের বিষয়ে অনেক তথ্য রয়ে গেছে। এসব তথ্য আমাদের কাছে আসছে। এসব ঘটনার তথ্যানুসন্ধানে সঠিক তথ্য উঠে আসবে।

তিনি জানান, বিভিন্ন সংগঠন নিখোঁজদের বিষয়ে যেসব তথ্য দিয়েছিল, তার বাইরেও অনেক নিখোঁজের তথ্য জানাচ্ছেন স্বজনরা।

এ সময় গত ১৫ বছরের অপশাসনে সহায়ক ভূমিকা রাখার পাশাপাশি সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয় জানিয়ে উপপ্রেস সচিব বলেন, সরকার ছাত্রলীগ নিষিদ্ধের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। তবে এখনো কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের সিদ্ধান্ত নেই সরকারের।

এ সম্পর্কিত আরও খবর