কিশোরগঞ্জে ক্রয় মূল্যে পণ্য বিক্রয়ে ঝুঁকছে নতুন নতুন সংগঠন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কিশোরগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

ক্রয় মূল্যে পণ্য বিক্রয়/ছবি: সংগৃহীত

ক্রয় মূল্যে পণ্য বিক্রয়/ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে বাজার সিন্ডিকেট দূর করতে ক্রয় মূল্যে সবজি বিক্রি বাড়তে শুরু করেছে। নতুন নতুন সংগঠন যুক্ত হচ্ছে এই কাজে প্রতিদিন।

সোমবার (২৮ অক্টোবর) সকাল দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত কিশোরগঞ্জ শহরে আখড়া বাজার ও পুরানথানা চত্বরে ক্রয় মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম পরিচালিত হয়।

বিজ্ঞাপন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে যুক্ত তানভির এনায়েত, আশরাফ আলী সোহান, আব্দুর রহমানসহ কিছু সদস্যের ব্যবস্থাপনায় কার্যক্রমটি পরিচালিত হয়।

উক্ত বাজার কার্যক্রম একদম প্রান্তিক কৃষক থেকে পণ্য ক্রয় করে, গ্রাহকদের কাছে বিক্রয় করে। চিচিঙ্গা, ঢেঁড়স, লাউ, মরিচ, বেগুন ইত্যাদি পণ্য বাজার থেকে একদম অর্ধেক দামে বিক্রয় করতে দেখা যায়।

এছাড়াও শহরের শহীদি মসজিদের সামনে দুপুর তিনটা থেকে সন্ধা পর্যন্ত আল্লামা আযহার আলী আনোয়ার শাহ র. ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনা লাভে সবজি বিক্রি চলমান রয়েছে৷

ব্যবস্থাপনার দায়িত্ব থাকা আশরাফ আলী সোহান বলেন, আমরা কেউই ব্যবসায়ী না, কিন্তু মানুষের কষ্ট দেখে এমন উদ্যোগ নিয়েছি। মধ্যবিত্ত, দরিদ্র মানুষ যেনো একটু স্বস্তি পায়।

ফ্যাসিবাদ দূর করতে যেমন আমরা ফ্রন্টলাইনে লড়াই করেছি, তেমন নাগরিকের শান্তির জন্য আমরা কাজ করে যাবো। বাজারের সিন্ডিকেট দূর করতে প্রশাসনকে সহযোগীতা করবো। এভাবে ক্রয় মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম ধারাবাহিকভাবে চলমান থাকবে বলে জানান।