চট্টগ্রামে অবৈধ ৩ বরফ কলকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-28 22:23:15

চট্টগ্রামে মা ইলিশ সংরক্ষণের মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে চালু রাখ তিনটি অবৈধ বরফ কলকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন মৎস্য অধিদফতর।

সোমবার (২৮ অক্টোবর) নগরীর সাগরিকা এলাকায় জেলা মৎস্য অধিদফতর পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

আরাফাত সিদ্দিকী বলেন, ইলিশ সম্পদ উন্নয়ন বিষয়ক জেলা টাস্কফোর্স কমিটির সিদ্ধান্ত মোতাবেক অননুমোদিত বরফকলে এ ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। এসময় মৎস্য অধিদফতরের লাইসেন্স না থাকায় এবং মা ইলিশ সংরক্ষণের মৌসুমে অননুমোদিতভাবে বরফকল চালু রাখায় মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন, ২০২০ এর সংশ্লিষ্ট ধারায় মৌসুমি আইস প্রোডাক্টসের ম্যানেজার হুমায়ুন কবিরকে ৫০ হাজার টাকা, দিলোয়ারা আইস ফ্যাক্টরীর ম্যানেজার হুমায়ুন কবিরকে ৫০ হাজার টাকা এবং রুপালি আইস ফ্যাক্টরীর ম্যানেজার মো. ইলিয়াস মিয়াজীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মৎস্য অধিদফতরের প্রতিনিধি হিসেবে মোবাইল কোর্টে অভিযোগ দায়ের করেন মৎস্য জরিপ কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। এছাড়া অভিযানে সার্বিক সহযোগিতা করেন পাহাড়তলীর থানা পুলিশ, জেলা মৎস্য দফতর ও কাট্টলী সার্কেল ভূমি অফিসের কর্মচারীরা।

এ সম্পর্কিত আরও খবর