পুরান ঢাকায় ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩৭ ইউনিট

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-30 08:06:19

রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানা সংলগ্ন শাহী মসজিদের পাশে ভয়াবহ আগুন লেগেছে। আগুনের ঘটনায় ১৫ থেকে ২০ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল হাসান।

তিনি জানান, পুরান ঢাকায় একটি কেমিক্যাল গোডাউনে আগুন লেগেছে। সেখান থেকে আগুন আশপাশে ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট। আশপাশের বাসা থেকে মানুষকে সরে যেতে অনুরোধ করা হয়েছে।

এদিকে ঢাকা মেডিকেল সূত্রে জানা যায়, সুজন (৪০) , মাহমুদ (৫৭), ), সেলিম (৪৫) আনোয়ার (৫০) মোস্তাফিজ (৪০), জাহিদুল (২৮), ), রামিম (১২), সালাউদ্দিন (৫০), মোজাফ্ফর হোসেন (৩২) সোহাগ (২৬) সোহান (৩৫) ফজর আলী (২৫), হেলাল (২৫) রেজাউল (২১) জাকির হোসেন (৫০) ইভান (৩০) দগ্ধ অবস্থায় ঢামেকে ভর্তি হয়েছেন।

অন্যদিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পরিচালক অপারেশন মেইনটেনেন্স একেএম শাকিল নেওয়াজ। তিনি জানান, ওই গোডাউনের সামনে একটি গাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পর সে আগুন ছড়িয়ে পড়ে পাশের বিল্ডিংয়ে। সেখান থেকেই চারটি বিল্ডিংয়ে এ আগুন লাগে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। ইতোমধ্যে তিনটি বিল্ডিংয়ের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তারা। অন্য একটি বিল্ডিংয়ে এখনো আগুন জ্বলছে।

 

এ সম্পর্কিত আরও খবর