পোড়া ভবনটি দেখতে মানুষের ভিড়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 11:41:47

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার আগুনে পোড়া ভবনটি দেখতে ভিড় করছেন মানুষ। কেউ ছবি তুলছেন, কেউবা ভিডিও ধারণ করছেন। এমনকি অনেককে পোড়া ভবনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলতেও দেখা গেছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকেই ওই এলাকায় রাজধানীর বিভিন্ন জায়গা থেকে আসা উৎসুক মানুষের ভিড় দেখা যায়। তবে জুমার নামাজের পর সেখানে ভিড় ছিল বেশি।

সকালে ভবনটির চারপাশের গলির সম্মুখ অংশ আটকে দেয় ফায়ার সার্ভিস। তখন থেকেই আস্তে আস্তে মানুষ আসতে শুরু করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রথমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তদন্ত কমিটি, পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর লাল কাপড়ে বাঁধা সীমানা কিছুটা উন্মুক্ত করে দেওয়া হয়। আর তাতেই ভবনের সামনে শত শত মানুষের ভিড় জমে যায়।

গাজীপুর সাইনবোর্ড এলাকা থেকে আসা মাদরাসার ছাত্র মোখলেছুর রহমান এসেছেন ভবনটি দেখতে। বার্তা২৪.কমকে তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতেই চিন্তা করেছি, চকবাজার এলাকায় এসে পুড়ে যাওয়া ভবনের সামনের মসজিদে নামাজ পড়ব। প্রথমে ঢুকতে দেয়নি, পরে নামাজের কথা বলে ভেতরে এসেছি। ঘুরে ঘুরে দেখলাম, কী নির্মম ঘটনা এটি! মোবাইলে ভিডিও ধারণ করেছি, বাসায় সবাইকে দেখাব।

বান্ধবীদের সঙ্গে ঘুরতে আসা স্কুল ছাত্রী সাদিয়া আফরিন বলেন, টিউশনি শেষ করে বান্ধবীদের সঙ্গে দেখতে এলাম। পুড়ে যাওয়া গাড়ি দেখলাম, বাচ্চা শিশুর অর্ধেক হাত দেখলাম, এরপর ঢাকা মেডিকেলে যাব।

এমন ঘটনা দেখলে মানুষের মধ্যে সচেতনতা বাড়ে। তাই সবার দেখা উচিৎ বলে মন্তব্য করেন সাদিয়া।

এদিকে, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এখনও অবস্থান করছে। যখন অধিক মানুষ ভবনের ভেতরে ঢোকার চেষ্টা করছে, তখন মাইকিং করে তাদের হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।

ভবনটি দেখতে আসা মানুষদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ। সেখানে দায়িত্বরত পুলিশ কনস্টেবল সাখওয়াত হোসেন বার্তা২৪.কমকে বলেন, কোনোভাবেই মানুষকে থামাতে পারছি না। কেউ জোর করে প্রবেশ করছে, কেউ অনুরোধ করে সীমানায় ঢুকে পড়ছে। সবারই উদ্দেশ্য পুড়ে যাওয়া ভবনটি দেখবেন।

এ সম্পর্কিত আরও খবর