রাজশাহী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-31 01:56:44

চট্টগ্রামে বিমানবন্দরে ছিনতাই চেষ্টার পর রাজশাহীর শাহ্ মখদুম বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাত্রী তল্লাশিতে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বার্তা২৪.কমকে জানান, পুলিশের পক্ষ থেকে রোববার (২৪ ফেব্রুয়ারি) রাত থেকেই আইন-শৃঙ্খলা বাহিনী ও নিরাপত্তা কর্মীদের সতর্কাবস্থায় রাখা হয়েছে।

সোমবার দুপুর ১২টার দিকে বিমান বন্দরে নভোএয়ারের একটি বিমান ঢাকা থেকে এসে নামে রানওয়েতে। ওই বিমানে সাধারণ যাত্রী ছাড়াও বেশ কয়েকজন বিদেশিও ছিলেন। তাদের ঘিরেও  কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখায়ের আলম বার্তা২৪.কমকে জানান, চট্টগ্রামের ঘটনার পর রাজশাহী বিমানবন্দরেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। 

‘ঊর্ধ্বতন কর্মকর্তারা সরেজমিনে গিয়ে সার্বক্ষণিক নিরাপত্তা কার্যক্রম তদারকি করছেন। সবমিলিয়ে সতর্কাবস্থায় রয়েছে আইনশৃংখলা বাহিনী। বিভিন্ন বাহিনী ও সংস্থা সমন্বয়ে গড়ে তোলা হয়েছে কঠোর নিরাপত্তা বলয়।’

বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, সকালে পুলিশ, জেলা প্রশাসন এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা সরেজমিনে এসে দেখেছেন। এখানে সিভিল এভিয়েশনের নিজস্ব নিরাপত্তা কর্মী, পুলিশ,  এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও আনসার বাহিনীর কর্মীরা তৎপর রয়েছেন।

দুপুরে ঢাকা থেকে নভোএয়ারে রাজশাহী এসেছেন আলতাফ হোসেন। তিনি লন্ডনের একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। তিনি বলেন, ‘বিমান থেকে নেমে অন্য সময়ের চেয়ে বেশি নিরাপত্তা ব্যবস্থা দেখে প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম। পরে জানতে পারলাম সতর্কতার জন্য এটা করা হয়েছে। বিমান বন্দরজুড়ে নিরাপত্তা বলয় দেখে বেশ ভালোই লাগলো।’

উল্লেখ্য, রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার সপ্তাহে এই চারদিন ঢাকা-রাজশাহী-ঢাকা ফ্লাইট পরিচালনা করে বাংলাদেশ বিমান। এছাড়া এই রুটে ফ্লাইট পরিচালনা করে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার।

 

এ সম্পর্কিত আরও খবর