ময়মনসিংহে আইনজীবীদের আদালত বর্জন

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-30 16:23:18

ময়মনসিংহে আইনজীবী-কর্মচারী বিরোধের ঘটনায় কর্মচারীদেরকে বিদায়ী জেলা জজ মদদ দেওয়ার অভিযোগে আদালত বর্জন কর্মসূচি পালন করেছে আইনজীবীরা।

এতে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিনভর স্থবির ছিল আদালতপাড়া। তবে মামলার চলমান কার্যক্রমে হাজিরা ও দরখাস্থসহ প্রয়োজনীয় সব পদক্ষেপ সংশ্লিষ্ট মহুরিরা নিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

এদিকে ফেসবুকে আইনজীবীদের নিয়ে এক নারী কর্মচারীর করা কটূক্তির ঘটনায় থানায় মামলা দায়ের করলেও মামলা নেয়নি পুলিশ। ফলে আদালত বর্জনের মধ্যেও এ ঘটনায় চরম ক্ষোভ বিরাজ করছে আইনজীবীদের মধ্যে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন খান বলেন, ‘সাধারণ সভার সিদ্ধান্তক্রমে আমরা আদালত বর্জন করেছি। কিন্তু বুধবার (২৭ ফেব্রুয়ারি) থানায় অভিযোগ দেওয়া হলেও পুলিশ মামলা নথিভুক্ত না করে অনীহা প্রকাশ করেছে। আমরা শনিবার পর্যন্ত দেখব, এর মধ্যে মামলা না নিলে রোববার (৩ মার্চ) সকালে লাগাতার আদালত বর্জনের নোটিশ দেওয়া হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতে অস্থায়ী স্থাপনা নির্মাণ করাকে কেন্দ্র করে আইনজীবী ও কর্মচারীদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় কর্মচারীদেরকে বিদায়ী জেলা জজ মদদ দেওয়ার অভিযোগে আদালত বর্জন কর্মসূচি পালন করে আইনজীবীরা।

এ সম্পর্কিত আরও খবর