পুরান ঢাকায় ৩১শ’ মণ পচা খেজুরসহ বিপুল পরিমাণ নষ্ট খাবার জব্দ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 11:52:08

রাজধানীর পুরান ঢাকার সোয়ারীঘাটে ভেজাল খাদ্যের বিরোধী অভিযানে ৩ হাজার ১০০ মণ পচা খেজুরসহ বিপুল পরিমাণ পচা খাবার জব্দ করেছে র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ মার্চ) দুপুর থেকে শুরু হওয়া র‌্যাবের এ অভিযান এখনও চলছে। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে ৩ হাজার ১০০ মণ পচা খেজুর ছাড়াও ৮০ মণ কিসমিস, ২৬৫ মণ লবঙ্গ এবং ২০ মণ পচা নাসপাতি জব্দ করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ ও পচা এসব খাদ্য মজুদ রাখার অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ৬০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের মাঝে সারওয়ার আলম জানান, কিছু অসাধু ব্যবসায়ী আসন্ন রমজানকে সামনে রেখে এসব ফলমূল বাজারজাত করার জন্য সংরক্ষণ করছে। এমন পাওয়া সংবাদে দুপুর থেকে র‌্যাব-৩ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, নিরাপদ খাদ্য আইন অনুযায়ী এসব অপরাধের দায়ে চাঁন সরদার কোল্ট স্টোরেজকে ২২ লাখ টাকা, রিজভী ফুডসকে ৫ লাখ টাকা, মনির এন্টারপ্রাইজকে ৮ লাখ টাকা, জারিন ইন্টারন্যাশনালকে ১০ লাখ টাকা, হাফিজ করপোরেশনকে ৪ লাখ টাকা, আমান ব্যাপারীকে ১ লাখ টাকা এবং এনায়েত এন্ড ব্রাদার্সকে ১০ লাখসহ মোট ৬০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান এখনও চলছে।

এ সম্পর্কিত আরও খবর