স্বামীর কণ্ঠস্বর নকল করে প্রতারণা, মূলহোতা আটক

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-26 20:27:29

মোবাইলে স্বামীর কণ্ঠস্বর হুবহু নকল করে প্রতারণার মাধ্যমে এক নারীর কাছ থেকে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের মূলহোতা আশরাফুলকে (২৭) আটক করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (৬ মার্চ) বিকেলে ডিবি কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১২ ফেব্রুয়ারি জেলার হালুয়াঘাটে স্বামীর কণ্ঠস্বর হুবুহু নকল করে মোছা. দিলরুবা বেগম নামে এক নারীর মোবাইলে কল দেয় ওই প্রতারক। স্বামীর পরিচয় দিয়ে ওই নারীকে তিনি বলেন, ‘আমি একটি ব্যাগসহ কিছু স্বর্ণালঙ্কার কুড়িয়ে পেয়েছি। সেগুলো নিয়ে একটি দোকানে যাওয়ার পর ডাকাত ভেবে ওই দোকানদার ও কয়েকজন আমকে আটক করে মারধর করছে। তুমি এসে ছাড়িয়ে নিয়ে যাও।’

এদিকে ওই চক্রের অন্যরা ওই নারীর কাছে যত টাকা আর স্বর্ণালঙ্কার আছে সবকিছু নিয়ে সকালে উপজেলার নাগলা বাজারে আসতে বলে। পরে তাদের কথামত কথিত স্বামীকে মুক্ত করতে পরদিন সকাল ৭ টার দিকে ওই এলাকায় পৌঁছলে তার কাছ থেকে নগদ ৩৫ হাজার টাকা ও সাড়ে ৩ লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়ে পালিয়ে যায় প্রতারকরা।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, ডিবি পুলিশের কাছে এমন খবর আসলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে হালুয়াঘাট থানা পুলিশকে সঙ্গে নিয়ে মঙ্গলবার (৫ মার্চ) অভিযান চালিয়ে ঘটনার মূলহোতাকে আটক করা হয়।

অপরদিকে ময়মনসিংহে পৃথক অভিযান চালিয়ে পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলেন- আতিকুল ইসলাম (৪২), রুবেল মিয়া (৩০), আরিফুল ইসলাম (৩০), ফজলে রাব্বি (২৫) ও রুহুল মিয়া (৩৫)।

এ বিষয়ে ওসি শাহ কামাল আকন্দ জানান, ময়মনসিংহ সদরের চুরখাই এবং চায়না মোড় এলাকায় মঙ্গলবার রাতে (৫ মার্চ) পৃথক অভিযান চালিয়ে ওই পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৫০০ গ্রাম গাঁজা ও ২৪ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর