দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে সমৃদ্ধ দেশ: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম | 2023-08-25 22:26:47

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। উন্নত সমৃদ্ধ দেশ গড়তে বর্তমান সরকার কাজ করছে। তিনি  দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত শিশু-কিশোর সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। আগামী প্রজন্মের জন্য উন্নত সমৃদ্ধ দেশ গঠনে সরকার কাজ করছে।’

আজকের শিশুরাই বাংলাদেশকে এগিয়ে নেবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, ‘আজকের শিশুরাই একদিন প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে।সোনার বাংলা গড়বে। তারাই একদিন দেশের নেতৃত্ব দেবে।’

প্রযুক্তি শিক্ষায় শিশুরা যাতে গড়ে উঠতে পারে সরকার এমন শিক্ষা পদ্ধতি প্রণয়ন করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, শিশুদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার।

সকাল ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্টেডিয়ামে উপস্থিত হওয়ার পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান তাকে অভিবাদন জানান।

পরে প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্যারেড কমান্ডার মৌসুমী আক্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম জানান।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশু কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে শিশুদের বোঝাতে প্রধানমন্ত্রী অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমাম, মাদরাসা শিক্ষক ও ধর্মীয় গুরুদের আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর