চট্টগ্রাম পোর্ট কানেকটিং রোডের কাজ ৭০ শতাংশ শেষ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-26 09:22:51

চট্টগ্রাম নগরীর পোর্ট কানেকটিং রোডে চলমান উন্নয়ন প্রকল্পের কাজ প্রায় ৭০  শতাংশ শেষ হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে পোর্ট কানেকটিং রোডের মেকাডাম (পাথর) কাজ শেষ হবে । এরপর কার্পেটিং হলেই চলাচলের জন্য খুলে দেওয়া হবে সড়কটি। প্রকল্পের মেয়াদ অনুসারে আগামী মে মাসেই কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, জাপানি সংস্থা জাইকার অর্থায়নে পোর্ট কানেকটিং রোডের নিমতলা থেকে নয়াবাজার পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজ চলছে। ছয় লেনের ১২০ ফুট প্রশস্ত ও ২ কিলোমিটার এই রাস্তায় উন্নয়ন কাজে ব্যয় হচ্ছে ১০০ কোটি টাকা। এ রোড়ের উন্নয়ন কাজ শেষ হবে আগামী মে মাসেই। এই প্রকল্পে রয়েছে রাস্তার দু’পাশে ২ মিটার আরসিটি ড্রেন ও ফুটপাত । ইতোমধ্যে আরসিটি ড্রেন ও ফুটপাতের কাজ প্রায় শেষ পর্যায়ে। আরও থাকছে রাস্তার মাঝখানে সাড়ে ৩ফুট বিশিষ্ট মিডিয়ান নির্মাণ ও এলইডি বাতি।

সিটি মেয়র আ.জ.নাছির উদ্দীন বার্তা২৪কে বলেন, ‘আমি সড়কের কাজ পরিদর্শন করে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দিয়েছি ঠিকাদারকে। ইতোমধ্যে পোর্ট কানেকটিং রোডের কাজ প্রায় ৭০ শতাংশ শেষ হয়েছে।’

তিনি বলেন, ‘নগরবাসীর সকল পরিসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে চসিক। এক্ষেত্রে ব্যত্যয় ঘটলে চসিককে দোষারোপ করে নগরবাসী। তাই নগরবাসীর সকল ধরণের সেবা নিশ্চিত করার পাশাপাশি স্বাচ্ছন্দ্যে যাতায়াতের জন্য অবকাঠামো উন্নয়নে নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।’

চট্টগ্রাম সিটি করপোরেশনের অতিরিক্ত প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক বলেন, গত বছরের নভেম্বরে এ সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছিল। ইতোমধ্যে আরসিটি ড্রেন ও ফুটপাতের কাজ প্রায় শেষ পর্যায়ে। মেকাডামও শেষের দিকে। এ সড়কের মাঝখানে সাড়ে ৩ফুট প্রশস্ত বিশিষ্ট মিডিয়ান নির্মাণ ও এলইডি আলোকায়ন  করা হবে। সব কাজ শেষ হলে একটি দৃষ্টিনন্দন সড়কে পরিণত হবে পোর্ট কানেকটিং রোড।

 

এ সম্পর্কিত আরও খবর