ছালামের শেষ মুহূর্তে কর্মকর্তা কর্মচারীদের পদোন্নতি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-09-01 00:43:23

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান আবদুচ ছালামের মেয়াদের শেষ মুহূর্তে কর্মকর্তা কর্মচারীদের পদোন্নতি দেওয়া হচ্ছে।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের কাছ থেকে সংবর্ধনার অজুহাতে নেওয়া হচ্ছে টাকা। তবে টাকা আদায়ের বিষয়টি কর্মকর্তা কর্মচারীরা কেউ স্বীকার করেননি।

এদিকে আগামী ২২ এপ্রিল চেয়ারম্যান হিসেবে দায়িত্বের মেয়াদ শেষ করছেন নগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম। তার স্থলে জহিরুল আলম দোভাষ ডলফিনকে নতুন চেয়ারম্যান করা হয়েছে। তিনি আগামী ২৩ এপ্রিল দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গেছে।

আবদুচ ছালাম ২০০৯ সালে ২৩ এপ্রিল সিডিএ চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন। ৫ বছর মেয়াদে ১০ বছর দায়িত্ব পালন করলেও কর্মকর্তা কর্মচারীদের পদোন্নতি দেননি তিনি।

এদিকে দায়িত্ব ছাড়াও মাত্র তিনদিন আগেই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মচারীদের পদোন্নতির জন্য সিডিএ বোর্ড মিটিং আহবান করেছিলেন আবদুচ ছালাম। বোর্ড মিটিংয়ের এজেন্ডা মতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মচারীদের পদোন্নতি দিচ্ছেন তিনি। যা নিয়ে এখন চলছে আলোচনা-সমালোচনা।

১০ বছর পদোন্নতি না দিয়ে শেষ মুহূর্তে কর্মকর্তা কর্মচারীদের পদোন্নতির বিষয়ে বক্তব্য পাওয়া যায়নি আবদুচ ছালামের। তিনি এ সংক্রান্ত বোর্ড মিটিং নিয়ে ব্যস্ত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শাসম বার্তা২৪.কমকে বলেন, পদোন্নতি দেওয়া হচ্ছে ঠিক তবে বেতন স্কেল পরিবর্তন করা হচ্ছে না। আমার প্রকৌশল বিভাগের চারজন ইঞ্জিনিয়ারকে পদোন্নতি দিয়ে সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার করা হচ্ছে।

জানতে চাইলে সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে সদ্য পদোন্নতি পাওয়া সহকারী অথরাইজড অফিসার ওসমান গণি সংবর্ধনার নামের টাকা লেনদেনের কথা অস্বীকার করেন।

সিডিএর সহকারী সচিব বাদশা মিঞা বলেন, সহকারী সচিব হিসেবে বাড়তি কাজ করলেও বেতন পাচ্ছি কর্মচারী হিসেবে।

সংবর্ধনার নামে পদোন্নতি পাওয়া কর্মকর্তা কর্মচারীদের কাছ থেকে টাকা আদায়ের বিষয়ে জানতে চাইলে সিডিএ বোর্ড সদস্য এম আর আজিম বার্তা২৪.কমকে বলেন, সভায় জৈষ্ঠতার ভিত্তিতে পদোন্নতির বিষয়টি সিদ্ধান্ত হয়েছে। কিন্তু সংবর্ধনার নামে কারো কাছ থেকে টাকা আদায়ের বিষয়টি আমার জানা নেই।

সিডিএ তে ২৫০ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে। এদের মধ্যে ৬০ থেকে ৭০ জনের পদোন্নতি হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর