দিল্লি রুটে আবার পাখা মেলছে বিমান

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:27:40

ঢাকা: ১৩ মে থেকে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। দীর্ঘ সাড়ে চার বছর পর আবার এই রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিলো বিমান। লোকসানের কারণে ২০১৪ সালে বিমান এই রুটটি বন্ধ করে দেয়। এরপর ভারতের জেট এয়ারই শুধু এই রুটে চলাচল করতো। জেট এয়ার বন্ধের পর পুনরায় বিমান দিল্লি রুটে পাখা মেলতে যাচ্ছে।

প্রাথমিকভাবে সপ্তাহে ৩ দিন যথাক্রমে সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা থেকে বিকাল ৩টায় ফ্লাইটটি ছেড়ে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে যেয়ে পৌঁছবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।

ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন টিকিট ১ মাস মেয়াদী ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার এবং ১ বছর মেয়াদী টিকেটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ জানান, দীর্ঘ প্রতীক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমান ব্যবস্থাপনা এই রুটের টিকেটের ওপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করছে। ৩০ মে ২০১৯ এর মধ্যে যারা টিকেট ক্রয় করবেন তারা এই ছাড়ের সুযোগ গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য ঢাকা থেকে অপারেটকৃত দেশি-বিদেশি সব এয়ারলাইন্সের মধ্যে একমাত্র বিমানই ঢাকা-দিল্লি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

বিমানের সকল সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমান ওয়েব সাইট www.biman-airlines.com ও বিমান কল সেন্টার মোবাইল: ০১৭৭৭৭১৫৬১৩-৬ থেকে ঢাকা-দিল্লি-ঢাকা রুটের টিকেট ক্রয় করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর