অফিসে উপস্থিতি কম, ঈদের আমেজ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-28 10:18:03

ঈদের ছুটি শেষে খুলেছে সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক-বিমাসহ বিভিন্ন প্রতিষ্ঠান। তবে প্রথম কার্যদিবসে কর্মস্থলে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অনেকটাই কম। এখনো বিরাজ করছে ঈদের আমেজ। পরিবার-পরিজনের সঙ্গে ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন নগরবাসী। এরপরেও নগরীর অধিকাংশ রাস্তাঘাট এখনও ফাঁকা। ফলে বন্দরনগরী এখনো ফিরে পায়নি তার চিরচেনা রূপ।

রোববার (৯ জুন) বিভিন্ন প্রতিষ্ঠান ঘুরে ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এমন চিত্র চোখে পড়ে। অফিসগুলোতে দেখা যায়, সহকর্মীরা পরস্পরকে আলিঙ্গন করে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। অফিসে কাজের চাপ কম থাকায় খোশ গল্প করে ঈদের আমেজে সময় পার করছেন তারা। অনেকেই নিজেদের ঈদ ঈদযাপনের মধুর স্মৃতিচারণ করছেন। যেন পরিবারের পরে অফিসে এবার দ্বিতীয় ঈদ।

কর্মকর্তারা জানালেন, বুধবার ঈদ হওয়ায় অনেকে সাপ্তাহিক ছুটির বাইরে অতিরিক্ত ছুটি নিয়ে বাড়িতে গেছেন। অনেকে আগে ছুটি না পাওয়ায় ঈদের সময়ে বাড়তি ছুটি নিয়েছেন। ফলে উপস্থিতি অপেক্ষাকৃত কম। তবে দুই-একদিনের মধ্যে পুরোদমে অফিস শুরু হবে বলে জানালেন তারা।

কাজীর দেউড়ি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মহিলা শাখায় গিয়ে দেখা যায়, অফিসের কাজের ফাঁকে কুশল বিনিময় করছেন কর্মকর্তা-কর্মচারীরা। গায়ে তাদের নতুন পোশাক থাকায় অফিসেও এসেছে ঈদের আমেজ। অনেকেরই ছুটি শেষ না হওয়ায় ফাঁকা পড়ে রয়েছে তাদের আসন।

ব্যাংকটির কাজীর দেউড়ি শাখার ম্যানেজার সায়েদা নাজমা মালেকা বার্তা২৪.কমকে বলেন, আজ থেকে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। লেনদেন স্বাভাবিকভাবে চলছে। ঈদ শেষে কর্মস্থলে যোগদান করেছেন কর্মকর্তারা। তবে অনেকের ছুটি থাকায় অফিসে আসেননি। দুই-একদিনের মধ্যে পুরোদমে কাজ শুরু হবে ইনশাআল্লাহ।

অপরদিকে ছুটি শেষে প্রথম কার্যদিবসে জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসনের সঙ্গে কোলাকুলির মধ্যে দিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন কর্মকর্তারা। এ সময় জেলা প্রশাসক সব কর্মকর্তা-কর্মচারীর খোঁজ-খবর নেন।

এ সম্পর্কিত আরও খবর