খুলনায় এসআই নিয়োগ পরীক্ষার হল থেকে ভুয়া পরীক্ষার্থী আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-29 16:25:35

খুলনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিয়োগের লিখিত পরীক্ষার হল থেকে রিয়াজুল ইসলাম হাওলাদার (২৮) নামে এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রোববার (১৬ জুন) দুপুরে খুলনা মহানগরীর দৌলতপুর থানাধীন সরকারি বিএল কলেজের ব্যবসায় প্রশাসন ভবনের তৃতীয় তলার ৩০৩ নং কক্ষ থেকে তাকে আটক করা হয়।

এসআই নিয়োগ পরীক্ষা-২০১৯ এর লিখিত পরীক্ষার প্রকৃত পরীক্ষার্থী রাফসান ইসলামের (২৪) হয়ে পরীক্ষা দিতে এসেছিলেন রিয়াজুল। পরে অভিযান চালিয়ে হলের বাইরে থেকে প্রকৃত পরিক্ষার্থী রাফসানকেও আটক করা হয়। এ ঘটনার মূল পরিকল্পনাকারী মো শাহাজাহান ভূইয়া ওরফে শামীম পলাতক আছে।

জিজ্ঞাসাবাদে রিয়াজুল ইসলাম জানায়, পরীক্ষার্থী মো. রাফসানের সাথে পলাতক আসামী মো. শাহাজাহান ভূইয়া ওরফে শামীম (২৯) এর মাধ্যমে পরিচয় হয়। পূর্ব পরিচয়ের সূত্র ধরে মো. রাফসান ইসলাম, মো. রিয়াজুল ইসলাম হাওলাদার এবং মো. শাহাজাহান ভূইয়া ওরফে শামীম এই তিন জনের মধ্যে রাফসানকে বহিরাগত ক্যাডেট এসআই নিয়োগ পরীক্ষা ২০১৯ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ করার জন্য ছদ্মবেশ ধারণপূর্বক দেহবদল করে প্রার্থী সেজে পরীক্ষায় অংশ গ্রহণের লক্ষ্যে দুই লক্ষ টাকার চুক্তি হয়। পরিকল্পনা অনুযায়ী রিয়াজুল এসআই নিয়োগ পরীক্ষা ২০১৯ এর লিখিত পরীক্ষায় ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন বিষয়ের পরীক্ষার্থী হিসেবে ছদ্মবেশ ধারণপূর্বক দেহবদল করে প্রার্থী সেজে পরীক্ষায় অংশগ্রহণ করে।

রিয়াজুলের স্বীকারোক্তির পর মূল পরীক্ষার্থী মো. রাফসান ইসলামকে কেন্দ্রের বাহিরে অপেক্ষারত অবস্থায় আটক করা হয়।

কেএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড পিআর) শেখ মনিরুজ্জামান মিঠু সন্ধ্যায় বার্তা২৪.কমকে বলেন, ভুয়া পরিক্ষার্থী দিয়ে পরীক্ষা দেয়ার মূল পরিকল্পনাকারী মো. শাহাজাহান ভূইয়া ওরফে শামীম পলাতক আছে। তাকে আইনের আওতায় আনার জন্য অভিযান অব্যাহত আছে। এদের ৩ জনের নামেই দৌলতপুর থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

এ সম্পর্কিত আরও খবর