সড়কে আর চাঁদাবাজি হবে না: শাজাহান খান

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-30 02:19:39

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, ‘এখন থেকে সড়কে আর কোনো চাঁদাবাজি হবে না। সবাইকে সেই নির্দেশনা দিয়েছি।’

শনিবার (২২ জুন) বিকালে রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবনের হলরুমে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন সাবেক এই মন্ত্রী।

শাজাহান খান বলেন, ‘বর্তমান সরকার চালকদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ প্রদান ও কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আগামীতে প্রশিক্ষণের মাধ্যমে এক লাখ দক্ষ চালক তৈরি ও এক হাজার পরিদর্শক তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যা বাস্তবায়ন হলে সড়কে দুর্ঘটনা একেবারেই কমে আসবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

এদিকে, সভায় রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন শাজাহান খান। পরবর্তী কমিটি ঘোষণা না করা পর্যন্ত তিনি সিটি মেয়র লিটনকে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সার্বিক দায়িত্ব প্রদানের ঘোষণা দেন।

একই সঙ্গে মেয়রকে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠনের মাধ্যমে মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর