‘ভ্যানচালক শাহীনের অবস্থা কিছুটা উন্নতির দিকে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 22:12:07

ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম কিশোর মো. শাহীনের শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। চিকিৎসকদের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

প্রধানমন্ত্রীর বিশেষ এই সহকারী রোববার (৩০ জুন) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন শাহীনকে দেখতে যান। এ সময় তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ খোরশেদ আলম।

জানা গেছে, শুক্রবার (২৮ জুন) সকালে প্রতিদিনের মতো ব্যাটারিচালিত রিকশা-ভ্যান নিয়ে বেরিয়েছিল কিশোর শাহীন (১৪)। দুপুরের দিকে কয়েকজন দুর্বৃত্ত শাহীনের ভ্যানটি ভাড়া নেয়। শাহীন তাদের নিয়ে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়ার দিকে যাচ্ছিল। ধানদিয়া গ্রামের মাঠে একটি পাটক্ষেতের পাশে ওই দুর্বৃত্তরা শাহীনের মাথা ফাটিয়ে রক্তাক্ত জখম করে ভ্যানটি নিয়ে পালিয়ে যায়। পরে গ্রামবাসী সেখান থেকে শাহীনকে উদ্ধার করে পাটকেলঘাটা থানায় খবর দেয়।

শাহীন যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের হায়দার আলীর ছেলে। বসতভিটে ছাড়া তাদের কোনো জমিজমা নেই। সম্প্রতি একটি এনজিও থেকে ঋণ নিয়ে ব্যাটারিচালিত ভ্যানটি কেনা হয়েছিল।

শনিবার রাত ১০টার দিকে আশঙ্কাজনক অবস্থায় শাহীনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই শাহীনের অস্ত্রোপচার হয়েছে। এখন তাকে আইসিইউর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুন: কিশোরকে কুপিয়ে ভ্যান ছিনতাই: আশঙ্কাজনক অবস্থায় ঢামেকে প্রেরণ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, শাহীনের মাথায় ধারালো অস্ত্রের গুরুতর আঘাত রয়েছে। তার অবস্থা গুরুতর। গতকাল (শনিবার) রাতে তার মাথায় অস্ত্রোপচার করা হয়েছে। এর পরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। এখনো তার জ্ঞান ফেরেনি। তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়।

এদিকে যশোর থেকে শাহীনকে ঢাকা মেডিকেলে পাঠানো, রক্ত সংগ্রহ, ঢাকা মেডিকেলে চিকিৎসার তদারকির সঙ্গে যুক্ত আছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। রাতে শাহীনকে মেডিকেলে দেখতে যান প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী বার্তা২৪.কমকে বলেন, ‘হাসপাতালের পক্ষ থেকেই শাহীনের চিকিৎসার জন্য যাবতীয় সব ব্যবস্থা করা হয়েছে। তার চিকিৎসার জন্য এরই মধ্যে নিউরোসার্জারির বিভাগীয় প্রধানকে প্রধান করে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর