রংপুরে দুই ইউপিতে ১৬ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম রংপুর | 2023-08-22 20:33:53

 

রংপুর সদর উপজেলার খলেয়াতে চেয়ারম্যান পদে ও পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের ২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোটারটা ভোট দিচ্ছেন। তবে আশানুরূপ ভোটার উপস্থিতি নেই ভোটকেন্দ্রগুলোতে।

রংপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ বছরের ২৪ মার্চ অনুষ্ঠিত রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইউপি চেয়ারম্যান ফারুক মিয়া প্রতিদ্বন্দ্বিতা করায় ৫নং খলেয়া ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এছাড়া চার মাস আগে পীরগাছার ছাওয়া ইউনিয়নে ২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য সালেহা বেগম মৃত্যুবরণ করায় নতুন করে এ ওয়ার্ডে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সংরক্ষিত ওয়ার্ডটিতে চার জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- রোকেয়া বেগম (হেলিকপ্টার), আইরিন বেগম (বক), নাসিমা বানু (মাইক) ও আম্বিয়া বেগম (তালগাছ)।

অন্যদিকে রংপুর সদরের খলেয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টির প্রার্থীসহ তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন- মোত্তালেবুল হক (নৌকা), সিরাজুল ইসলাম লাভলু (লাঙ্গল) ও মাসুদ রানা (আনারস)।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ছাওলা ইউপি’র ২ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ৭টি কেন্দ্রে মোট ১০ হাজার ৮২৯ জন ভোটার ভোটাধিকার প্রদান করছেন। অন্যদিকে খলেয়া ইউনিয়নে নয়টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার ১৯ হাজার ৯৪৬ জন।

শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তারা। ভোটকেন্দ্রগুলোর আশপাশসহ কেন্দ্রে কেন্দ্রে পুলিশ  ও আনসার ভিডিপি’র পাশাপাশি র‌্যাব টহলরত আছে।

এ দিকে সকালে সরজমিনে সদর উপজেলার খলেয়া ইউনিয়নের দীঘলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গঞ্জিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খলেয়া গঞ্জিপুর স্কুল এন্ড কলেজ ভোটকেন্দ্রে তেমন ভোটার উপস্থিতি চোখে পড়েনি।

গঞ্জিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার মমিনুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, তার কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৩৯৩ জন। এরমধ্যে নারী ভোটার ১ হাজার ২০২ এবং পুরুষ ভোটার রয়েছে ১ হাজার ১৯১ জন। সকাল আটটা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এখনো অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

এ সম্পর্কিত আরও খবর