৯৯৯ নম্বরে ১ কোটি ৪২ লাখ ফোন রিসিভ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 17:02:42

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ১ কোটি ৪২ লাখ ফোন রিসিভ হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় তিনি এ তথ্য দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ২০১৭ সালের ১২ ডিসেম্বর ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ এর যাত্রা শুরু হয়েছিল। যা স্বাধীনতা উত্তরকালে বাংলাদেশে প্রথম। যেখানে এ পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ফোন রিসিভ হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, এর মধ্যে বেশির ভাগ মানুষ সেবা পেয়েছেন। ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসে এই মুহূর্তে ১৪২ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন।

তিনি জানান, ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসে নিয়োজিত জনবলের সংখ্যা ৫০০-তে উন্নীতকরণের চেষ্টা চলছে। রাজধানী ঢাকাসহ সারা দেশের দশটি সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটি কর্পোরেশন হিসেবে তৈরি করা হচ্ছে।

এর মধ্যে প্রথমে ঢাকার দুই সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হবে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশন সম্মিলিতভাবে কাজ করছে বলে জানান জুনাইদ আহমেদ পলক।

এ সম্পর্কিত আরও খবর