পুলিশ না পেলেও অবৈধ মাদক পেয়েছে র‌্যাব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 16:34:22

গত সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ফু-ওয়াং ক্লাবে অভিযান চালিয়েছিল পুলিশ। ঘণ্টা দুইয়ের সেই অভিযানে ক্লাবটির বারে কোন অসঙ্গতি পাননি পুলিশ সদস্যরা। অভিযান শেষে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেছিলেন, ক্লাব কর্তৃপক্ষ বারে রাখা লিকারের কাগজপত্র দেখিয়েছে। তাদের সব কাগজপত্র ঠিক আছে।

পুলিশের অভিযানের ঠিক দুই দিন পর বুধবার রাত ১২টা থেকে একই ক্লাবে অভিযান চালায় র‌্যাব। ১১ ঘণ্টাব্যাপী এ অভিযান শেষ হয় বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে।


তবে র‌্যাবের অভিযানে ক্লাবের বার থেকে ২ হাজার ২০০ বোতল অবৈধ ও অনুমোদনহীন মদ ও ১০ হাজার ক্যান বিয়ার এবং আমদানি নিষিদ্ধ সিগারেট জব্ধ করা হয়েছে। এছাড়াও ফু-ওয়াং ক্লাবের বারটিতে অনুমোদনের থেকে তিনগুণ বেশি লিকার ছিল বলেও র‌্যাবের অভিযানে জানা যায়। অনুমোদনহীন মদ ও বিয়ার রাখায় ক্লাবটি সিলগালা করা হয়েছে।

অভিযান শেষে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ১১ ঘণ্টাব্যাপী আমাদের এ অভিযান শেষ হয়েছে। ফু-ওয়াং ক্লাবের অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদ, সিগারেট ও নগদ টাকা জব্দ করা হয়েছে। এর মধ্যে রয়েছে ২ হাজার ২০০ বোতল মদ আর ১০ হাজারের বেশি বিয়ারের ক্যান। যার সবই অবৈধ ও অনুমোদনহীন।


তিনি বলেন, অভিযানে আমরা ক্লাবটির বারে আমদানি নিষিদ্ধ বিপুল পরিমাণ সিগারেট পেয়েছি। এছাড়া মাদক বিক্রির ৭ লাখ টাকা জব্দ করা হয়েছে।  বারটিতে অনুমোদনের থেকে তিনগুণ বেশি লিকার ছিল, সম্পূর্ণ বে-আইনি। ফলে অবৈধ মাদকের পাশে রাখা সব বৈধ মাদকও অবৈধ হয়ে গেছে।

এএসপি মিজানুর রহমান বলেন, অভিযান থেকে আমরা তিনজনকে আটক করেছি। এই তিনজনসহ ক্লাবটির মালিকের বিরুদ্ধে মাদক ও বিশেষ আইনে মামলা করা হবে। এছাড়া ক্লাবটি সিলগালা করা হয়েছে।

আরও পড়ুন: ফু-ওয়াং ক্লাব থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ উদ্ধার

এ সম্পর্কিত আরও খবর