আবরার হত্যায় ১৯ জনকে আসামি করে মামলা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 08:24:15

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ মুজাহিদকে হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের বাবা বরকত উল্লাহ।

সোমবার (৭ অক্টোবর) রাতে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: আবরার হত্যা: ছাত্রলীগের ২ সদস্যের তদন্ত কমিটি

তিনি বলেন, ‘আবরার হত্যায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। ইতিমধ্যে আমরা নয়জনকে আটক করেছি তাদের জিজ্ঞাসাবাদ চলছে।’

সিসিটিভি ফুটেজের ছবি

 

গত রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই–বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সোমবার নয়জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে চারজন বুয়েট শাখা ছাত্রলীগের পদধারী নেতা। 

আরও পড়ুন: আবরার হত্যা: সিসিটিভি ফুটেজে ১৮ জন শনাক্ত

আটকরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের তথ্য-গবেষণা সম্পাদক ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার এবং ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেফতাহুল ইসলাম জিয়ন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন। এছাড়া আটক বাকি পাঁচজনের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি পুলিশ।

আরও পড়ুন: আবরার হত্যা: ক্যাম্পাসে খোঁজ নেই বুয়েট উপাচার্যের

এ সম্পর্কিত আরও খবর