অধৈর্য হয়ো না, তোমাদের পাশে আছি: উপাচার্য

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 01:18:38

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার দুই দিন পর বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সামনে এলেন উপাচার্য অধ্যাপক সাইদুল ইসলাম। আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে এসে তিনি ঘোষণা দেন, তোমরা অধৈর্য হয়ো না, আমি তোমাদের পাশেই আছি।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা ছয়টায় বুয়েটের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের মুখোমুখি হন উপাচার্য। এ সময় উপাচার্য হ্যান্ডমাইকে বলেন, আমরা নীতিগতভাবে তোমাদের সবগুলো দাবি প্রায় মেনে নিচ্ছি। এখানে কোন অসুবিধা থাকলে সেটা দূর করতে হবে। দাবির সবকিছু আমার হাতে নেই।

কোন দাবি উপাচার্যের হাতে আছে শিক্ষার্থীরা তা জানতে চাইলে উপাচার্য বলেন, এটাও আলোচনা করতে হবে। আলোচনা না করলে হবে না। নীতিগতভাবে তোমাদের পূর্ণ সমর্থন দিচ্ছি আমি। আলোচনা করে কীভাবে কী করব সেটি আমরা ব্যবস্থা করব।

আরও পড়ুন: ২ দিন পর শিক্ষার্থীদের মুখোমুখি বুয়েট ভিসি

‘গতকাল থেকে আপনি কোথায় ছিলেন?’ শিক্ষার্থীরা জানতে চাইলে অধ্যাপক সাইদুল ইসলাম বলেন, আমি এখানে ছিলাম। আমি যদি না করতাম তাহলে তোমাদের এগুলা কে করত? তোমাদের নিয়ে সারাদিন কাজ করতে হয়েছে। সরকারের সঙ্গে যোগাযোগটা করবে কে? আমি সারাদিন মন্ত্রী মহোদয়ের সঙ্গে যোগাযোগ করেছি। মন্ত্রী মহোদয়ের সঙ্গে একটু আগেও কথা বলেছি। আমি বলেছি, শিক্ষার্থীদের দাবি পেয়েছি, সেই দাবি অনুযায়ী আমি কাজ করব।


উপাচার্য আরও বলেন, তোমরা অধৈর্য হয়ো না, প্লিজ অপেক্ষা কর। আমি তোমাদের জন্যই আছি।

তবে উপাচার্যের কথায় সন্তুষ্ট হতে পারেননি শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেন।

গত রোববার (৬ অক্টোবর) দিবাগত রাতে বুয়েটের শের-ই-বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের বেশকয়েকজন নেতাকর্মী। এ হত্যাকাণ্ডের অভিযোগে ছাত্রলীগের ১০ নেতার্কমীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

আবরার হত্যা: ১০ আসামি ৫ দিনের রিমান্ডে



এ সম্পর্কিত আরও খবর