ঢাকা-কিশোরগঞ্জে প্রথম এসি বাস চালু

, জাতীয়

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | 2023-09-01 22:13:19

ঢাকা: ঢাকা থেকে কিশোরগঞ্জে বেসরকারি মালিকানায় এই প্রথম এসি বাস সার্ভিস চালু হলো। এর আগে্ বিআরটিসি’র এসি বাস চালু হলেও বন্ধ রয়েছে। যাত্রী সেবায় ঢাকা-কিশোরগঞ্জ রুটে ‘যাতায়াত পরিবহন প্রাইভেট লিমিটেড’ কোম্পানি ৬ টি এসি বাস নামিয়েছে। এ রুটে তাদের আরও ৪৫ টি নন-এসি বাস চলে।

মঙ্গলবার (১৯ জুন) ‘যাতায়াত পরিবহন প্রাইভেট লিমিটেড’ ম্যানেজিং ডিরেক্টর জুনায়েদ পিন্টু বার্তা২৪.কম কে বলেন, ‘‘এ রুটে একমাত্র এসি বাস সার্ভিস হিসেবে তাদের চলা শুরু হয়েছে ঈদের দু’দিন আগে থেকে। সকাল-বিকাল এ বাস সার্ভিস ভৈরব হয়ে চলাচল করবে।’’

রাজধানী ঢাকা থেকে কিশোরগঞ্জের দূরত্ব ১২০ কিলোমিটার। সড়ক ও রেলপথের মাধ্যমে কিশোরগঞ্জের সঙ্গে ঢাকার যোগাযোগ। কিশোরগঞ্জ পৌঁছাতে বাসযোগে ভাড়া ১৫০ টাকা থেকে ২৫০ টাকা দিতে হয়। তবে নতুন চালু হওয়া এসি বাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা।

চায়না ‘আনকাই’ কোম্পানির তৈরি ৩৭ সিটের এ বাসে কিশোরগঞ্জ পৌঁছাতে যানজট ছাড়া ৩ থেকে সাড়ে ৩ ঘন্টা লাগবে।

যাতায়াত পরিবহন সংস্থা জfনায়, ঢাকা থেকে ছেড়ে কাঁচপুর পর্যন্ত কাউন্টার থাকবে আবার কিশোরগঞ্জ থেকে ছেড়ে ঢাকার দিকে কুটিয়াদি পর্যন্ত কাউন্টার থাকবে। এর বাইরে কোন কাউন্টার তাদের নেই। ঢাকার গোলাপবাগে প্রথম কাউন্টার এবং কিশোরগঞ্জে গাইটাল বাসস্ট্যান্ডে মূল কাউন্টার।

যাতায়াত প্রাইভেট লিমিটেড কোম্পানির ১৭ জন শেয়ারহোল্ডার রয়েছেন। এ কোম্পানির আরও ৪৫টি নন এসি বাস একই রুটে চলছে। নতুন এসি বাস ভোর সাড়ে ৫ টায়, এরপর সকাল সাড়ে ৬টায়, সকাল সাড়ে ৭ টায় দু’দিক থেকে ছাড়বে।

যাতায়াত পরিবহন ছাড়াও ঢাকা-কিশোরগঞ্জ রুটে অনন্যা পরিবহন ও ক্লাসিক পরিবহন চলাচল করে।

রেলপথে কিশোরগঞ্জের দূরত্ব ১৩৫ কিলোমিটার। আন্তঃনগর, লোকাল, মেইল ট্রেন এগারসিন্ধুর প্রভাতী, কিশোরগঞ্জ এক্সপ্রেস ও এগারসিন্ধুর গোধূলী যাওয়া আসা করে।

এ সম্পর্কিত আরও খবর