বরিশালে ইংরেজিতে বহিষ্কার ১২,অনুপস্থিত ৩ হাজার

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-25 16:18:03

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ইংরেজি বিষয়ে ১২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৯৮ জন পরীক্ষার্থী।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনোয়ারুল আজিম।

এসময় তিনি বলেন, বহিষ্কারের মধ্যে ভোলা জেলায় ৪ জন, বরিশাল জেলায় ৩ জন, পটুয়াখালীতে ৩ জন ও বরগুনায় ২ জন পরীক্ষার্থী রয়েছে।

ইংরেজি বিষয়ে ১ লাখ ১৩ হাজার ২৫৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। তবে ১৮১টি কেন্দ্রে ৩ হাজার ৯৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। যার মধ্যে বরিশাল জেলায় ৮৭১ জন, ভোলা জেলায় ৬১৬ জন,পটুয়াখালী জেলায় ৫৭৩ জন, পিরোজপুর জেলায় ৩৭৩ জন, বরগুনা জেলায় ৩৪৭ জন ও ঝালকাঠি জেলায় ৩১৮ রয়েছে।

এদিকে, ইংরেজি পরীক্ষা চলাকালে পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও সহায়তা করায় বরিশালের উজিরপুরে এক শিক্ষককে ৭ দিনের কারাদণ্ড ও দুই শিক্ষককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে উজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার পরিচালিত আদালতে তাদের এ জেল-জরিমানা প্রদান করা হয়। যাদের মধ্যে উপজেলার চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং সাতলা স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক হাফিজুর রহমান ও হারতা স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শিল্পী সরকারকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সোমবার রাতে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার।

এ সম্পর্কিত আরও খবর