বাংলাদেশে বুলবুল, রোববার সূর্যের মুখ দেখবে না রাজধানী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 17:52:53

ভোর পাঁচটা থেকে ঘূর্ণিঝড় বুলবুল সম্পূর্ণরূপে বাংলাদেশে অবস্থান করছে। এর ফলে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট অঞ্চলে প্রবল ঘূর্ণিঝড় হিসেবে বুলবুল তাণ্ডব চালালেও আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকাসহ সারাদেশে ভারী বৃষ্টিপাত হবে সারাদিন।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলছেন, রোববার (১০ নভেম্বর) সারাদিন ঢাকায় সূর্যের মুখ দেখার সম্ভাবনা নেই। ভোর থেকে যে বৃষ্টিপাত বেড়েছে। এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে সারাদিন। যদি ঘূর্ণিঝড় প্রবল ঘূর্ণিঝড় থেকে নিম্নগামী হয় তাহলে দুপুরের পর দেখা যেতে পারে সূর্য।

সকাল সাড়ে ছয়টায় আবহাওয়া অধিদফতরের এক বিশেষ বুলেটিনে জানানো হয়েছে, ভোর থেকে সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনা অঞ্চলে ঘূর্ণিঝড় বুলবুলের কেন্দ্র অবস্থান করার কারণে সেসব জায়গায় ঝড়ো ও ভারী বৃষ্টিপাত হচ্ছে। ওইসব অঞ্চলে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ৭৩ থেকে সর্বোচ্চ ৯৩ কিলোমিটার।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ তথ্যে জানা যায়, ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে আজ দিনভর সারা দেশে বৃষ্টিপাত হবে। বিশেষ করে দেশের মধ্যভাগে মুষলধারে বৃষ্টিসহ দমকা বাতাস বয়ে যাবে।

‘বুলবুল’ বর্তমানে খুলনা ও বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে (২২.০ উত্তর অক্ষাংশ এবং ৮৯.৪ পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ক্রমশ দুর্বল হতে পারে। প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর খুবই উত্তাল রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর