দুর্ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন রেলমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 08:40:07

ব্রাহ্মণবাড়িয়ার কসবার ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (১২ নভেম্বর) মন্ত্রীর পরিদর্শন যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম।

তিনি বলেন, খবর পাওয়ার পরে সকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন সহ, মন্ত্রণালয়ের সচিব মোঃ মোফাজ্জল হোসেন, মহাপরিচালক মো শামসুজ্জামান সহ রেলের কর্মকর্তারা দুর্ঘটনা স্থলে রওনা দিয়েছেন।

এসময় তিনি আরও বলেন, ঘটনার তদন্ত করতে রেল বিভাগের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে। তদন্ত কমিটি এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে।

তদন্ত কমিটিতে কারা আছেন এই প্রসঙ্গে তিনি বলেন, উচ্চ পর্যা‌য়ের কমিটিতে  চিফ মেকা‌নিকাল ই‌ঞ্জি‌নিয়ার পূর্ব মিজানুর রহমান‌কে আহ্বায়ক ক‌রা হয়েছে। এবং অন্য সদস্যরা হ‌লেন- সিও‌পিএস (পূর্ব), চিফ ই‌ঞ্জি‌নিয়ার (পূর্ব), চিফ সিগনাল এন্ড টে‌লিকম ই‌ঞ্জি‌নিয়ার (পূর্ব)।

এছাড়া বিভাগীয় পর্যা‌য়ে আরেক‌টি ক‌মি‌টি করা হ‌য়ে‌ছে। সেখানে চট্টগ্রা‌মের বিভাগীয় প‌রিবহন কর্মকর্তা‌ মোঃ না‌সির উ‌দ্দিন‌কে আহ্বায়ক করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ডিএস‌টিই চট্টগ্রাম,‌ ডিইএন ১ চট্টগ্রাম, ডিএমই লো‌কো চট্টগ্রাম ও ডিএমও চট্টগ্রাম।

তিনি আরো বলেন, গঠিত দুটি তদন্ত কমিটিকে আগামী দুই দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন পেশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার ভোরে সিলেট থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা-নিশীথা ট্রেন দু‘টির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন এবং আহত অর্ধশতাধিক।

 

এ সম্পর্কিত আরও খবর